ঢাকা, বুধবার 23 October 2019, ৮ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী
Online Edition

ঢাবির সিনেটের পদও হারালেন শোভন

সংগ্রাম অনলাইন ডেস্ক: এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকেও পদত্যাগ করতে হলো ছাত্রলীগের সদ্য পদচ্যুত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে। আজ বিকাল ৪ টায় তার পক্ষে উপাচার্যের কাছে পদত্যাগপত্র জমা দেন ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) মনোনীত শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধি সিনেটের সদস্য। ডাকসুতে নির্বাচিতদের মধ্যে সিনেট সদস্য হয়েছেন তিন জন৷ তারা হলেন সহসভাপতি (ভিপি) নুরুল হক, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার৷ এদের বাইরে তৎকালীন ছাত্রলীগ সভাপতি শোভন ও সংগঠনটির ঢাবি শাখা সভাপতি সনজিত চন্দ্র দাসকেও সিনেটের সদস্য করা হয়।

ডাকসুতে আলোচনা না করেই অনির্বাচিত এই দুজনকে সিনেটে ছাত্র প্রতিনিধি করায় তখন ক্ষোভ প্রকাশ করেছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয় শোভন ও রব্বানীকে।

সবশেষ ডাকসু নির্বাচনে শোভন ভিপি প্রার্থী হলেও কৃতকার্য হতে পারেননি। পরবর্তীতে ডাকসু থেকে যে পাঁচজনকে সিনেটে মনোনয়ন দেয়া হয় তার মধ্যে শোভনও ছিলেন। ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের পদ হারানোর পর সেই সিনেট সদস্য থেকে পদত্যাগ করলেন তিনি।

এদিকে দুপুরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে শোভন- রাব্বানীর পদত্যাগ দাবি করেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল।

ওই সংবাদ সম্মেলনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বিপ্লবী ছাত্রমৈত্রীর নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।  

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ