ঢাকা, মঙ্গলবার 17 September 2019, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ঢাকা সাউথ জোনের উদ্যোগে আলোচনা ও গ্রাহক সমাবেশ

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা সাউথ জোনের উদ্যোগে ব্যাংকিং কার্যক্রমে শরী‘আহ পরিপালন শীর্ষক আলোচনা সভা ও গ্রাহক সমাবেশ গত শনিবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি অনুষ্ঠানে প্রধান অতথি হিসেবে উপস্থিত ছিলেন। ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহ্বুব উল আলম এর সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন ব্যাংকের শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. মুহাম্মদ সাইফুল্লাহ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আব্দুল জব্বার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শামসুদ্দোহা ও আবু সাঈদ মুহাম্মদ ইদ্রিস। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষ থেকে বক্তব্য দেন সেতু স্টিল মিলস এর ম্যানেজিং ডাইরেক্টর মো. নুরুল আলম, এফ এম ফেব্রিক্স এর প্রোপ্রাইটর মো. মতিউর রহমান, আমিন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. শওকত আমীন টুটুল প্রমুখ। দিনব্যপী সভায় জোন অফিস ও ২০টি শাখার নির্বাহী, কর্মকর্তা ও গ্রাহকবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রফেসর ড. মো. নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথির ভাষণে বলেন, ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালনের ক্ষেত্রে  গ্রাহক ও ব্যাংকার সকলের আন্তরিক প্রচেষ্টা অত্যন্ত জরুরী। তিনি বলেন, ইসলামী ব্যাংকিংয়ে সফলতার জন্য আমাদের প্রতিটি লেনদেনেই শরীআহ পরিপালনে অধিকতর সতর্কতা অবলম্বন করতে হবে। শরীআহ পরিপালন বিষয়ে কর্মকর্তা ও গ্রাহকদের মাঝে জ্ঞানচর্চা বৃদ্ধির জন্য আহ্বান জানান তিনি।

মো. মাহ্বুব উল আলম সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাকাল থেকেই শরীআহ পরিপালন করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। শরীআহ নীতিমালা সুরক্ষার জন্য ইসলামী ব্যাংক সব সময় সতর্কতার সাথে কাজ করছে। তিনি শতভাগ শরী’আহ পরিপালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ