ঢাকা, বুধবার 18 September 2019, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

বিশ্বকাপ বাছাই ফুটবলের প্র্রাথমিক দলে সবুজ ও পাপ্পু

স্পোর্টস রিপোর্টার: কাতার ও ভারতের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দেয়া ২৬ সদস্যের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ ও গোলরক্ষক পাপ্পু আহমেদ। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ে আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর অর্থাৎ ১৫ অক্টোবর কলকাতার বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে অ্যাওয়ে ম্যাচে খেলবে ভারতের বিপক্ষে। কাতার ও ভারত ম্যাচের জন্য আগামী ২৫ সেপ্টেম্বর ক্যাম্প শুরু করবে দল। 

আফগানিস্তান ম্যাচের প্রাথমিক দলে থাকলেও ২৩ জনের চূড়ান্ত দলে ছিলেন না গোলরক্ষক মাজহারুল ইসলাম হীমেল, ডিফেন্ডার নুরুল নাঈম ফয়সাল ও মনজুরুর রহমান মানিক। এই তিন জনের মধ্যে হীমেল ও ফয়সালের এবার প্রাথমিক দলেও ঠাঁই মেলেনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত আসরে নবম হওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ১১ ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন পাপ্পু। আর চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের হয়ে খুব একটা আলো ছড়াতে পারেননি তৌহিদুল; ১৯ ম্যাচ খেলে মাত্র ১ গোল করেন এই ফরোয়ার্ড। গত ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানে প্রথম ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে হেরেছে আফগানিস্তানের কাছে। দল দেশে ফেরার পর কোচ জেমি ডে এ দুটি ম্যাচের পরিকল্পনা দিয়ে ছুটিতে গেছেন। ২৫ সেপ্টেম্বর শুরু করবেন কাতার ও ভারতের বিরুদ্ধে ম্যাচের আবাসিক ক্যাম্প। ওই ক্যাম্পের জন্য এবার আগেভাগেই দল ঘোষণা করা হলো। ছুটিতে যাওয়ার সময়ই জেমি ডে বলেছিলেন, আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্য যে প্রাথমিক দলটি নিয়ে প্রস্তুতি শুরু করেছিলেন এবার বলতে গেলে সেই ফুটবলাররাই থাকবেন। তেমন কোনো পরিবর্তন হবে না। প্রাথমিক স্কোয়াড: গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও পাপ্পু আহমেদ। ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান মানিক, ইয়াসিন খান, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত।মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম। ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ ও জুয়েল রানা।

অনলাইন আপডেট

আর্কাইভ