ঢাকা, বুধবার 18 September 2019, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

২০২০ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের আয়োজক বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: ২০২০ সালের সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল পাকিস্তানের করাচিতে। সেটা আর হচ্ছে না। আয়োজক বদলেছে। সাফের দ্বাদশ আসরটির আয়োজক দেশ হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ২০২০ সালের সেপ্টেম্বরে ঢাকায় গড়াবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টটি।মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে  সোমবার দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) কংগ্রেসে এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

গত বছর সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল ঢাকায়। এগারতম আসরের আয়োজক দেশ সেবার গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল দুর্ভাগ্যকে সঙ্গে নিয়ে। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে ২০২০ সালে আয়োজক হিসেবে বাংলাদেশের নাম কংগ্রেসে উপস্থাপন করেন সভাপতি কাজী সালাউদ্দীন ও সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

কংগ্রেসে প্রস্তাবটি পাস হলে ২০২০ সালের আয়োজক হিসেবে বাংলাদেশের নাম চূড়ান্ত হয়। আগামী বছরের সেপ্টেম্বরে হবে সাফের দ্বাদশ টুর্নামেন্টটি।এছাড়াও দ্বাদশ আসরের পরের আসরগুলো নিয়েও কিছু পরিবর্তন লক্ষ্য করা গেছে। ২০২১ সাল থেকে বিজোড় বছরগুলোতে আয়োজন করা হবে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফ কংগ্রেসে এমনটাই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সাফ ও বাফুফের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল, ফিফার কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণসহ সাফ কমিটির সদস্যরা।কংগ্রেসে ২০২০ সালের সাফ ক্যালেন্ডার চূড়ান্ত করা হয়েছে। অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপ হবে আগস্টে। 

এছাড়া অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ অক্টোবর ও অনূর্ধ্ব ১৮ নারী চ্যাম্পিয়নশিপ আয়োজন করা হবে সেপ্টেম্বর-অক্টোবর জুড়ে।

অনলাইন আপডেট

আর্কাইভ