ঢাকা, শুক্রবার 20 September 2019, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনকে বিশেষ সুবিধা দিতেই জালিয়াতি করেছেন তারা

 

স্টাফ রিপোর্টার : ডাকসু নির্বাচনের আগ মুহূর্তে ব্যবসা শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন  কোর্সে পরীক্ষা ছাড়াই ৩৪ জন শিক্ষার্থীকে ভর্তি এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে সাদা দলের শিক্ষকরা। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাদা দলের আহ্বায়ক ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম।

এতে বক্তারা বলেন, গত মার্চ মাসে অনুষ্ঠিত ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) নির্বাচনকে সামনে রেখে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সমর্থক একটি ছাত্র সংগঠনের সাবেক ও বর্তমান ৩৪ জন নেতাকে বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধীনে পরিচালিত মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে বিনা ভর্তি পরীক্ষায় অবৈধ প্রক্রিযায় ভর্তি করা হয়। গত ৮ সেপ্টেম্বর গণমাধ্যমে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ায় বিষয়টি নজরে আসে। এ ঘটনায় আমরা দারুণভাবে মর্মাহত ও ক্ষুব্ধ। আমরা এ ধরণের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই অনুষদে ভর্তির যে নিয়মের কথা বলছেন, তা সত্য নয়। ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনকে বিশেষ সুবিধা দিতেই, এ জালিয়াতি করেছেন তারা।

বক্তারা আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত এবং এর ঐতিহ্য ও গৌরব সমুন্নত রাখার স্বার্থে অবিলম্বে অবৈধ প্রক্রিয়ায় ভর্তি হওয়া ৩৪ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

অনলাইন আপডেট

আর্কাইভ