ঢাকা, বুধবার 23 October 2019, ৮ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী
Online Edition

নেইমারের নৈপুণ্যে আবারো জয় পিএসজির

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক: গোলশূন্য ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিল, তখনই জ্বলে উঠলেন নেইমার।টানা দ্বিতীয় ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) জয় এনে দিলেন ব্রাজিলিয়ান তারকা।ডি-বক্সের ভেতর থেকে করলেন দারুণ এক গোল। তার নৈপুণ্যে পূর্ণ পয়েন্ট নিয়ে ফরাসি লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রাখল বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার রাতে অলিম্পিক লিঁওর মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে পিএসজি। ম্যাচের ৮৭তম মিনিটে জয়সূচক গোলটি আসে নেইমারের পা থেকে। গোটা ম্যাচে দুর্দান্ত খেলা অ্যাঙ্গেল ডি মারিয়ার পাস থেকে বল পেয়ে দারুণভাবে তা নিয়ন্ত্রণে নেন ২৭ বছর বয়সী তারকা। এরপর জায়গা বানিয়ে বাঁ পায়ের কোণাকুণি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান এই ফরোয়ার্ড।

ম্যাচে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য ছিল অতিথিদের। নেইমার-ডি মারিয়ারা মিলে লক্ষ্যে শট নেন সাতটি। কিন্তু লিঁও গোলরক্ষক অ্যান্থনি লোপেস বাধার দেয়াল হয়ে দাঁড়ানোয় গোলের দেখা পেতে ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয় পিএসজিকে।

স্ত্রাসবুর্গের বিপক্ষে লিগের আগের ম্যাচেও পিএসজির জয়ের নায়ক ছিলেন নেইমার। গেল সপ্তাহে চোখ ধাঁধানো এক বাইসাইকেল কিকে ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে লক্ষ্যভেদ করেছিলেন তিনি। তাতে ১-০ ব্যবধানে জিতেছিল পিএসজি।

চলতি মৌসুমে প্যারিসিয়ানদের জার্সিতে ওটাই ছিল নেইমারের প্রথম ম্যাচ। দলবদল নিয়ে অনিশ্চয়তার কারণে লিগের প্রথম চার ম্যাচে তাকে খেলাননি কোচ টমাস টুশেল। আর দুই ম্যাচের নিষেধাজ্ঞা থাকায় এখনও চলতি মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নামা হয়নি নেইমারের।

লিগে পিএসজির এটি টানা চতুর্থ জয়। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার এক নম্বর দল তারা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাঞ্জার্স সমান ম্যাচে তুলে নিয়েছে ১২ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে নিস। ৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে লিঁও।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ