ঢাকা, মঙ্গলবার 24 September 2019, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

খুলনায় নিরাপদ খাদ্য ও ভেজাল রোধে করণীয় বিষয়ে আলোচনা সভা

খুলনা অফিস : নিরাপদ খাদ্য ও ভেজাল রোধে করণীয় বিষয়ে এক আলোচনা সভা সোমবার সকালে খুলনা সিটি ল কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা জনউদ্যোগের খুলনা শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, নিরাপদ খাদ্য মানুষের মৌলিক অধিকার। কিন্তু ভেজালমুক্ত খাদ্য প্রাপ্তির সুযোগ ক্রমেই সংকুচিত হচ্ছে। তাই খাদ্যপণ্যে ভেজাল ও দূষণের জন্য দায়ীদের কঠোর শাস্তির আওতায় আনা প্রয়োজন। পাশাপাশি আইন অমান্য করে পার পাওয়ার সুযোগও দূর করতে হবে। মৌলিক খাদ্যপণ্য ও সেবাকে বাণিজ্যিকীকরণ হতে রক্ষা করা আজ সময়ের দাবি। সরকারি সংস্থা বিএসটিআইকে আধুনিকীকরণের পাশাপাশি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি অভিযান জোরদার করা  প্রয়োজন।
এডভোকেট শামীমা সুলতানা শীলুর সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। বিশেষ অতিথি ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান, জনউদ্যোগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তারিক হোসেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শ্যামল সিংহ রায়, ক্যাব খুলনার সাধারণ সম্পাদক নাজমুল আলম ডেভিড প্রমুখ। অনুষ্ঠানের মুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। সাংবাদিক মহেন্দ্রনাথ সেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আসাদুজ্জামান মিরন।

অনলাইন আপডেট

আর্কাইভ