ঢাকা, সোমবার 30 September 2019, ১৫ আশ্বিন ১৪২৬, ৩০ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

হারবাং হামেদিয়া মাদরাসার প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে মরণোত্তর ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা 

চকরিয়া সংবাদদাতা: চকরিয়া হারবাং হামেদিয়া দাখিল মাদরাসার প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে মরণোত্তর ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের স্মরণে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৮সেপ্টেম্বর প্রাক্তন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক ইসলামী ব্যাংক নজুমিয়ারহাট (চট্টগ্রাম) শাখার ব্যবস্থাপক মো. মোরশেদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ রাঙ্গুনিয়া পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার বাংলা প্রভাষক মুহাম্মদ নিজাম উদ্দিন। তিনি শুরুতে স্বাগত বক্তব্য রাখেন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি জাহেদুল আলম লিটন। 

বিশেষ অতিথি বক্তব্য রাখেন আলহাজ্ব মাওলানা ইউসুফ বিন নূরী, অভিভাবক প্রতিনিধি মো. শাহজাহান, মাওলানা আশরাফুল মোস্তফা বিন নূরী ও মাওলানা আবরার হোসাইন আসহাবী। সমাপনী বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মাদরাসা সুপার মাওলানা নুরুল আলম। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আবুল বশর, মোর্শেদুল আলম রজবী, মো. শোয়াইব, মো. জুনাইদ, ওমর আলী, আবদুর রহিম ও শওকত ওসমান। তাছাড়া অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষে হেলাল উদ্দিন, ফরিদুল আলম, মাস্টার বেলাল আহমদ, মাস্টার মোহাম্মদ শাফায়াত আলী, হারুনুর রশিদ, মাসুদ করিম, আমজাদ হোসেন, মোর্শেদুল আলম এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষে দশম শ্রেণির মো. ইকবাল হোসেন ও তানজিমা জান্নাত বক্তব্য রাখেন।

এসময় মাদরাসার শিক্ষক-শিক্ষিকা, প্রাক্তন ছাত্র পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-সদস্য ও অধ্যয়নরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে প্রাক্তন ছাত্র পরিষদের তরফ থেকে ১০জন মরণোত্তর পরিবারের প্রতিনিধি ও অবসরপ্রাপ্ত শিক্ষক সাবেক ইবি প্রধান মাওলানা মোশরফ আলী ও মাস্টার করম আলীর হাতে বিদায় সংবর্ধনার বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং মাদরাসার মেধাবি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে ইসলামী সংগীত পরিবেশন করে প্রাক্তন ছাত্র পরিষদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শহীদুল ইসলাম আজাদের নেতৃত্বে শিল্পীবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ