ঢাকা, মঙ্গলবার 1 October 2019, ১৬ আশ্বিন ১৪২৬, ১ সফর ১৪৪১ হিজরী
Online Edition

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে প্লে-অফে বার্বাডোজ 

 স্পোর্টস ডেস্ক : ক্যারিবিয়ান দ্বীপে প্রথম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করেও দলের হার ঠেকাতে পারেননি দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় ম্যাচে  ব্যাটে-বলে আলো ছড়ালেন সাকিব। তবে এবার আর তার পারফরম্যান্স বৃথা যায়নি। দল জিতেছে ২৪ রানে, আর প্লে-অফ নিশ্চিত করেছে সাকিবের বার্বাডোজ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বার্বাডোজ ট্রাইডেন্টেসের অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম ওভারের শেষ বলে ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলসকে হারাতে হয় তাদের। আর হেলস ফিরে গেলেই মাঠে আসেন সাকিব। ব্যাটিংয়ের সাকিবের অপরপ্রান্তে জনসন চার্লস শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন, তবে সাকিব কিছুটা ধীরেসুস্থেই শুরু করেছিলেন ইনিংস। উইকেটে থেকে ১০৪ স্ট্রাইক রেটে, ২১ বলে ২২ রান করা সাকিবকে ফিরতে হয় ফাওয়াদ আহমেদের বলে স্লগ সুইপ করতে গিয়ে। ডিপ মিড উইকেটে কলিন ইনগ্রামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। নির্ধারিত ২০ ওভারে শেষে বার্বাডোজ তোলে ৬ উইকেটে ১৪১ রান। আগের ম্যাচের মতোই বোলিং ইনিংসের শুরুটাও সাকিবের হাত দিয়েই। প্রথম ওভারে দিয়েছিলেন মাত্র তিন রান। দ্বিতীয় ওভারে তার বলে দুটি চার মেরেছিলেন সেন্ট লুসিয়ার দুই ব্যাটসম্যান। দ্বিতীয় ওভারে সাকিব দিয়েছিলেন ১২ রান।

মাত্র ৫ ইকোনমি রেটে ৪ ওভার বোলিং করে নিয়েছেন এক উইকেট, আর দিয়েছেন মাত্র ২০ রান।

শেষ দিকে সাকিবের সতীর্থ হেইডেন ওয়ালশের দারুণ বোলিংয়ে ১৮.৪ ওভারে ১১৭ রানে অল আউট হয় সেইন্ট লুসিয়া জৌকস। আর সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস জয় পায় ২৪ রানের, সেই সাথে নিশ্চিত হয় প্লে-অফও।

অনলাইন আপডেট

আর্কাইভ