শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কাশ্মীরীদের আত্মনিয়ন্ত্রণ অধিকার নিয়ে কোনো আপস নয় ---- পাক সেনাপ্রধান

৪ অক্টোবর, ইন্টরনেট : কাশ্মীরী জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার প্রশ্নে পাকিস্তান কারো সঙ্গে কোনো আপস করবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। গত বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে সেনা সদর দফতরে সামরিক বাহিনীর কমান্ডারদের সম্মেলনে সামরিক বাহিনীর প্রধান এ কথা বলেন বলে দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে। একইসঙ্গে কাশ্মীরকে পাকিস্তানের কণ্ঠনালী বলেও উল্লেখ করেন তিনি।

জেনারেল বাজওয়া বলেন, পাকিস্তানি সেনারা নিজেদের সম্মান, মর্যাদা এবং মাতৃভূমির ভৌগোলিক অখ-তা ধরে রাখার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত। কাশ্মীরের বীর জনতার আত্মনিয়ন্ত্রণ অধিকার প্রশ্নে পাকিস্তান কারো সঙ্গে কোনো আপস করবে না।

বৈঠকে সেনা কমান্ডাররা ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কঠোর জবাব দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। ভারতীয় যে কোনো অপপ্রচারেরও দাতভাঙা জবাব দেয়া হবে বলে একমত হয়েছেন পাকিস্তান সামরিক বাহিনীর কমান্ডাররা। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর বা আইএসপিআরের তথ্যানুসারে, কাশ্মীর ইস্যু এবং সেখানকার জনগণের মানবাধিকার লঙ্ঘনের ব্যাপারে ভারতের ভূমিকা সম্পর্কে পাকিস্তান সরকার জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে যথাযথভাবে তুলে ধরেছে বলে আজকের সম্মেলনে অংশ নেওয়া কমান্ডাররা স্বীকার করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ