ঢাকা, মঙ্গলবার 8 October 2019, ২৩ আশ্বিন ১৪২৬, ৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

এডভোকেট আবদুল হান্নানের ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সদস্য (রুকন) জাতীয় মুক্তিযোদ্ধা পরিষদের সেক্রেটারি এডভোকেট আবদুল হান্নান ক্যানসারে আক্রান্ত হয়ে ৬৫ বছর বয়সে গতকাল সোমবার বেলা দেড়টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যাসহ বহু-আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ মাগরিব ধানমন্ডি তাকওয়া মসজিদে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম। উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মোবারক হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূইয়া, সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। আজ মঙ্গলবার বাদ ফজর কুষ্টিয়া সদরের আড়পাড়া গ্রামে তার নিজ বাড়ীতে দ্বিতীয় নামাজে জানাযা ও শেষে মেহেরপুরের গাংনীতে তার প্রতিষ্ঠিত হাফিজিয়া মাদরাসা মাঠের পাশে তাকে দাফন করা হবে।
শোক বাণী: এডভোকেট আবদুল হান্নানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ গতকাল শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, আবদুল হান্নান (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
ঢাকা মহানগরী দক্ষিণের শোক: অপর এক বিবৃতিতে মুক্তিযোদ্ধা পরিষদের সেক্রেটারি এডভোকেট আবদুল হান্নানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূইয়া এবং  সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।
নেতৃবৃন্দ তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা যেন তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ