ঢাকা, মঙ্গলবার 8 October 2019, ২৩ আশ্বিন ১৪২৬, ৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

কাউনিয়ায় ট্রেন চলাচল স্বাভাবিক

রংপুর অফিস, ৫ অক্টোবর: রংপুরের কাউনিয়া রেল ষ্টেশনে গত বৃহস্পতিবারের ট্রেন দুর্ঘটনায় চালক শামসুদ্দোহা ও সহকারী শাহীনুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেল কর্তৃপক্ষ দুটি তদন্ত কমিটি গঠন করেছে । লাইন সংস্কারের কাজ চলছে বলে জানান স্টেশন মাস্টার আব্দুর রশিদ। দ্রুত লাইন সংস্কার হবে বলেও দাবী করেন তিনি। গত রাত থেকে কাউনিয়া রেল স্টেশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। গত বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল লালমনিরহাট ডিভিশনের ডিআরএম শফিকুর রহমান। তিনি জানান, দুর্ঘটনার চার ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রাজধানী ঢাকার সঙ্গে রংপুর-লালমনিরহাট, কুড়িগ্রাম-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল করছে। দুর্ঘটনাকবলিত উত্তরবঙ্গ মেইল ট্রেনটি রাত ৯টায় পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে গেছে।
তিনি জানান, ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ে বিভাগীয় প্রধান ও পশ্চিমাঞ্চল লালমনিরহাট বিভাগ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই কমিটিতে পাঁচজন করে সদস্য রয়েছেন। বিভাগীয় প্রধান থেকে গঠিত কমিটিকে তিনদিনের মধ্যে এবং পশ্চিমাঞ্চল লালমনিরহাট বিভাগ গঠিত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
বৃহস্পতিবার সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী  সেভেন আপ উত্তরবঙ্গ মেইল ট্রেনটি বিকেলে কাউনিয়া স্টেশনে পৌঁছে ইঞ্জিন পরিবর্তনের সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় কবলিত হয়। এতে একজন নিহত হন এবং আহত হন অন্তত ২১ জন।
এদিকে, রংপুর মেট্রোপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার  মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ এর নির্দেশনায় স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার বন্ধনে রংপুর, রংপুর মেট্রোপলিটন কমিউনিটি পুলিশ ও রংপুর মেট্রোপলিটন পুলিশ এর সমন্বিত সহযোগিতায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনায় আহত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে সহযোগীতা করা হয়। এছাড়া দুর্ঘটনায় আহতদের মাঝে রাতের খাবার ও পানির ব্যবস্থা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ