ঢাকা, বুধবার 9 October 2019, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১ হিজরী
Online Edition

নবেম্বরে ঢাকায় আর্জেন্টিনা প্যারাগুয়ে প্রীতি ম্যাচ!

 

স্পোর্টস রিপোর্টার: দীর্ঘ নয় বছর পর আবারো প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় আসছে লিওনেল মেসির আর্জেন্টিনা। নবেম্বরের ১৮ তারিখ প্যারাগুয়ের সঙ্গে প্রীতি ম্যাচ  খেলার কথা রয়েছে তাদের। প্যারাগুয়ের ফুটবল টিমের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। এদিকে নভেম্বরের ফিফা উইন্ডোতে আর্জেন্টিনা-প্যারাগুয়ের আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ঢাকায় অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে ধোঁয়াশার মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 বিষয়টি এখনো পুরোপুরি নিশ্চিত নয়, বলে জানিয়েছেন বাফুফে'র সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। আগামী সপ্তাহ দুয়েকের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন তিনি।এদিকে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের মধ্যকার ফিফা ফ্রেন্ডলি ম্যাচটিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার প্রস্তাব দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়।সাংবাদিকদের সাথে আলোচনায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘এজেন্ট প্রতিষ্ঠানটি আমাদের সঙ্গে আলোচনা করে ম্যাচ আয়োজনের আনুষ্ঠানিক সম্মতি ও নিরাপত্তার নিশ্চয়তা চেয়েছিল। আমরা লিখিতভাবে তাদের জানিয়ে দিয়েছি সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার কথা। ওই চিঠিতেই আমরা প্রস্তাব দিয়েছি ম্যাচটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার।’ আগামী বছর ১৭ মার্চ থেকে পরের বছর ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী শুরুর আগে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের ম্যাচটিকে প্রস্তুতি হিসেবে করার জন্য এই প্রস্তাব দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমাদের খেলাধুলার যে আয়োজনগুলো আছে, তার সাথে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের ম্যাচের সম্পর্ক নেই। আমাদের ওই ৩০৬ কোটি ২৪ লাখ টাকার বাজেট থেকে কোনো অর্থও ব্যয় হবে না এই ম্যাচে।’এ ম্যাচটি বঙ্গবন্ধুর নামে হলেও আগামী বছর জাতির পিতার জন্মশতবার্ষিকীতে আরেকটি বড় ম্যাচ আয়োজনের উদ্যোগ নিয়েছে সরকার। এই এজেন্ট প্রতিষ্ঠানকেই আগামী বছর বড় কোন আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের প্রস্তাব দেয়া হয়েছে বলেও জানালেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

ব্রাজিলিয়ান কিংবদন্তী ফুটবলার পেলের ঢাকায় আসা নিয়ে গুঞ্জনের মধ্যেই, আরও একটা নতুন সংবাদ যোগ হলো বাংলাদেশ ফুটবলে। বিষয়টি কোন বাংলাদেশি সংবাদ মাধ্যম নয়, খবর নিশ্চিত করেছে খোদ ল্যাতিন অ্যামেরিকার দেশ প্যারাগুয়ের ফুটবল ফেডারেশন। তাদের অফিসিয়াল টুইটার এবং ফেসবুক পেজে ম্যাচের সূচি এবং সময়টাও জানিয়ে জানানো হয়েছে। ১৫ নভেম্বর আরেক ল্যাতিন দেশ ভেনেজুয়েলার সঙ্গে একটি এবং ১৮ নভেম্বর আর্জেন্টিনার বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নামবে প্যারাগুয়ে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম মুন্দো আল্বেসিলেস্তে'তেও এসেছে একই খবর। এমনকি ভেনেজুয়েলা ফেডারেশনও সত্যতা দিয়েছে সংবাদটির।আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নিশ্চিত করেনি কিছুই। একই পথে হেঁটেছে বাংলাদেশ ফুটবলের অভিভাবক সংস্থা বাফুফেও।বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, প্যারাগুয়ে এবং আর্জেন্টিনার ম্যাচের বিষয়ে পজেটিভ আলোচনাই হচ্ছে।তিনি বলেন,আমাদের সদইচ্ছার কোন অভাব নেই। এখানে দুই তিনটা বিষয় রয়েছে। এর বাইরে একটা আর্থিক বিষয় রয়েছে। সেটা নিয়ে কাজ চলছে। উল্লেখ্য এর আগে ২০১১ সালে বাংলাদেশ সফরে এসেছিলো আর্জেন্টিনা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সেই প্রীতি ম্যাচে নাইজেরিয়াকে ৩-১ গোলে হারিয়েছিলো মেসির দল।

অনলাইন আপডেট

আর্কাইভ