ঢাকা, বুধবার 9 October 2019, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১ হিজরী
Online Edition

ভুটানের মুখোমুখি আজ বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে আজ  বুধবার  স্বাগতিক ভুটানের মুখোমখি হবে বাংলাদেশ। চার দেশের অংশগ্রহণে সাফের শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় বাঘিনীরা।

এবারের দলটাতে যেন নতুন মুখের ছড়াছড়ি। জেএফএ অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্ট থেকে বাছাইকৃতদের প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হয়েছে আসন্ন সাফ শিরোপার জন্য। এর আগে অবশ্য নয়জনের সাফ টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে। সঙ্গে সাতজন খেলে এসেছে সুব্রত কাপ।

বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, নেপাল ও স্বাগতিক ভুটান। ৯ অক্টোবর স্বাগতিক ভুটান, ১১ অক্টোবর নেপাল ও ১৩ অক্টোবর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। লিগ ভিত্তিক টুর্নামেন্টের সেরা দু’দল ফাইনাল খেলবে ১৫ অক্টোবর।অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র জানায়, ‘আমরা চ্যাম্পিয়ন ট্রফির জন্যই খেলতে যাচ্ছি।’

২০১৫ সালে নেপালে যখন খেলতে যায় মারিয়া, সানজিদারা, তখন একেবারেই নতুন ছিল তারা। যে অবস্থা আজ শামসুন্নহারদের। কোচ গোলাম রব্বানী ছোটনের কথায়, ‘আজ মারিয়া, সানজিদা, আখিরা বড় তারকা। 

কিন্তু একদিন এই অনূর্ধ্ব-১৫ দলের মতোই ছিল তারা। একদিন এই শামসুন্নাহার ও রুপনা চাকমারাও বড় তারকা হবে। তবে সেজন্য পরিশ্রম করতে হবে। যা তারা করছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ