ঢাকা, বুধবার 9 October 2019, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১ হিজরী
Online Edition

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে ধানমন্ডি মিরপুর রোডে ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করে

স্টাফ রিপোর্টার : কারাবন্দী বিএনপি চেয়ারপাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডি এলাকায় এ মিছিল অনুষ্ঠিত হয়। নিউমার্কেট থানা ছাত্রদলের নেতা চঞ্চল বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে ধানমন্ডি মিরপুর রোডে আমরা বিক্ষোভ মিছিল করেছি।
ধানমন্ডি থানা ছাত্রদলের সাবেক সভাপতি শেখ খালিদ হাসান জ্যাকির নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে নিউমার্কেট থানা ছাত্রদলের মো. সুমন, সোহেল রানা, রিয়াজুল হাসান রাসেল, নাঈমূল ইসলাম, নাঈম হোসেন, কলাবাগান থানা ছাত্রদলের সাব্বির আহমেদ, রাসেদ হোসেন, ধানমন্ডি থানা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম সেতু, সাবেক যুগ্ম সম্পাদক আব্দুর রহমান রানা, আরিফুল ইসলাম রাসেল, হাজারীবাগ থানা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক মো. মামুন, মো. সেলিম, নিউ মডেল কলেজ ছাত্রদলের অমর শীল বাঁধন প্রমুখ অংশ নেন।
আবরার হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল। সংগঠনটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী জানান, ছাত্রলীগ কর্তৃক বুয়েটের ছাত্র আবরারকে পিটিয়ে হত্যার প্রতিবাদে আজ বুধবার দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে এবং কাল বৃহস্পতিবার দেশের সব থানা, পৌর এলাকা ও কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।
গতকাল মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় আবরারকে ছাত্রলীগের সন্ত্রাসীরা পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সারাদেশে এখন আইনের শাসনের পরিবর্তে আওয়ামী শাসন চলছে দাবি করে সংগঠনটির শীর্ষ এই দুই নেতা বলেন, মানুষের জান-মালের নিরাপত্তা এবং সুস্থ স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এ দেশে এখন সুদূর অতীতের গল্প। ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকাণ্ড একটি উদাহরণ মাত্র। সারাদেশে বিরোধী দল ও মতের মানুষের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের অন্যায় ও অত্যাচার যেকোনও সময়ের তুলনায় এবার সীমা ছাড়িয়ে গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ