শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আবরার হত্যার প্রতিবাদে রাজশাহীর আইনজীবী ও শিক্ষকদের মানববন্ধন

রাজশাহী: বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে (উপরে) আইনজীবী ও (নিচে) রাবি শিক্ষকদের মানববন্ধন                    -সংগ্রাম

রাজশাহী অফিস: বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও খুনীদের বিচারের দাবিতে গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে আইনজীবী ও শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সকালে রাজশাহী আদালত চত্বরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক রাসিক মেয়র ও মহানগর বিএনপি’র সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এড. শফিকুল হক মিলন। সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, রাজশাহীর সভাপতি এড. এরশাদ আলী ঈশা, পরিচালনা করেন, ফোরামের সাধারণ সম্পাদক এড. পারভেজ তৌফিক জাহেদী। আরো উপস্থিত ছিলেন রাজশাহী আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আবুল কাসেমসহ প্রবীণ ও নবীন আইনজীবীগণ। 

রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম : এদিকে সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনের সামনে আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও খুনীদের বিচারের দাবিতে মানববন্ধন করে রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। এতে সভাপতিত্ব করেন ফোরামের সহ-সভাপতি প্রফেসর মামুনুর রশিদ। বক্তব্য দেন, শিক্ষকদের সাদা দলের আহ্বায়ক প্রফেসর এনামুল হক, ফোরামের সাবেক সভাপতি প্রফেসর কেবিএম মাহবুবুর রহমান, রাবি শিক্ষক সমিতির বর্তমান সভাপতি প্রফেসর সাইফুল ইসলাম ফারুকী ও সাবেক সভাপতি প্রফেসর আমজাদ হোসেন।

মানববন্ধনে আইনজীবী ও শিক্ষকগণ ছাত্রলীগকে বর্তমান সরকারের পেটোয়া বাহিনী হিসেবে উল্লেখ করেন এবং তাদের হাতে নির্মমভাবে নিহত বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন: এর আগে বুধবার  রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। তারা আবরার হত্যার প্রতিবাদ ও জড়িতদের বিচার দাবি জানান। ঐদিন দুপুর ১২টার দিকে নগরীর কাজলা ক্যাম্পাসের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন বিভাগের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন। তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘সন্ত্রাসীদের ফাঁসি চাই’, ‘আর যেন কোনো মায়ের বুক খালি না হয়’, ‘চুক্তিতে নেই যুক্তি- বললে নেই মুক্তি’, ‘আমার ভাই মরলো কেন’ লেখা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। মানববন্ধনের পর শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর তালাইমারী মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ ও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে অবস্থান নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ