ঢাকা, সোমবার 21 October 2019, ৬ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী
Online Edition

ইউক্রেনের ব্যাপারে ট্রাম্পকে মুখ সামলে কথা বলতে বললেন জেলেনস্কি

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনালাপে তিনি ইউক্রেনের জনগণের ব্যাপারে ট্রাম্পকে সাবধানে কথা বলার আহ্বান জানিয়েছেন। জেলেনস্কি বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বলেন, ট্রাম্পের পক্ষ থেকে চাপ প্রয়োগের বিষয়টিকে তিনি গায়ে না মেখে মার্কিন প্রেসিডেন্টকে বলেন, ইউক্রেনের জনগণকে ঢালাওভাবে দুর্নীতিগ্রস্ত বলা থেকে যেন তিনি বিরত থাকেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সরাসরি সাক্ষাতের সময় ঠিক করে নেয়া ছিল ওই টেলিফোলাপের উদ্দেশ্য এবং সেখানে তিনি ইউক্রেনের ব্যাপারে কথা বলার সময় সাবধানে কথা বলার জন্য মার্কিন প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান।

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বর্তমানে প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার প্রক্রিয়া চলছে। ওই পরিষদের ডেমোক্র্যাটদের অভিযোগ, ট্রাম্প তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের ছেলের বিরুদ্ধে তদন্ত করার জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির ওপর চাপ প্রয়োগ করেছেন।

তিনি দেশটিকে মার্কিন সামরিক সহায়তা বন্ধ করে দেয়ারও হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। সিআইএ’র একজন কর্মকর্তা ‘হুইসেলব্লোয়ার’ হিসেবে এই তথ্য ফাঁস করে দেওয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে ইমপিচ করার উদ্যোগ নেন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।

সূত্র: পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ