ঢাকা, শনিবার 16 November 2019, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

অমিতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

 

সংগ্রাম অনলাইন ডেস্ক: বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত‌্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ থেকে অমিত সাহাকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অমিতকে বহিষ্কারের কথা জানানো হয়। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অমিত বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক ছিলেন।অভিযোগ রয়েছে, অমিত শাহ বাংলাদেশে উগ্রবাদি হিন্দু সাম্প্রদায়িক সংগঠন ইস্কনের সক্রিয় সদস্য।

অমিতের বহিষ্কারের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় রাইজিংবিডিকে বলেন, ‘আমরা তদন্তে জানতে পেরেছি, আবরারকে হত্যার সময় অমিত ঘটনাস্থলে উপস্থিত না থাকলে সে এ ঘটনায় জড়িত। সামাজিক যোগাযোগের মাধ্যমে  তার প্রমাণ পাওয়া গেছে।’

জয় আরো বলেন, আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছি, তারাও জানিয়েছেন, এ হত‌্যাকাণ্ডে অমিতের সংশ্লিষ্টতা রয়েছে।  তাই সব কিছু বিবেচনা করে আমরা অমিতকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। কারণ ছাত্রলীগ কখনো সন্ত্রাসী কর্মকাণ্ড সমর্থন করে না।’

বুয়েটের শেরেবাংলা হলের যে ২০১১ নম্বর কক্ষে গত রোববার রাতে কয়েক ঘণ্টা ধরে নির্যাতন চালিয়ে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়, সেই কক্ষেরই আবাসিক ছাত্র অমিত।

সেদিন আবরারকে ওই কক্ষে ডেকে নেওয়ার আগে অমিত মেসেঞ্জারে আবরারের খোঁজ করেন তার এক সহপাঠীর কাছে, যার স্ক্রিনশট পরে ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

গতসোমবার দিনভর বুয়েটে তদন্ত চালিয়ে ভিডিও ফুটেজ দেখে ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ।  পরে গ্রেপ্তার করা হয় আরও নয়জনকে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ