ঢাকা, শুক্রবার 18 October 2019, ৩ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

হরিয়ানায় পাঁচ বছরে বিজেপি কোনও কাজ না করে মিথ্যা কথা বলছে----দুশ্যন্ত চৌতলা

১৭ অক্টোবর, পার্সটুডে : ভারতের বিজেপিশাসিত হরিয়ানায় জননায়ক জনতা পার্টির নেতা দুশ্যন্ত চৌতলা বলেছেন, গত পাঁচ বছরে বিজেপি বাস্তবে কোনও কংক্রিট কাজ না করে মিথ্যা কথা বলছে। বিধানসভা নির্বাচনের প্রচারে গত বুধবার এক সমাবেশে তিনি ওই মন্তব্য করেন।

দুশ্যন্ত চৌতলা বলেন, ‘হরিয়ানায় বিজেপি রাজনৈতিক বিরোধীদের উপরে ব্যক্তিগত আক্রমণ চালাচ্ছে, কারণ তারা জানে যে আসন্ন নির্বাচনে তার ভিত্তি শেষ হয়ে যাচ্ছে। দুশ্যন্ত বলেন,  ‘বিজেপি হয়তো ৭৫ আসন অতিক্রম করার স্লোগান দিয়েছে  কিন্তু তারা জানে যে বাস্তবতা অন্য কিছু। লোকেরা তাদেরকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে এবং বিজেপিও জানে যে তারা হরিয়ানা হারাচ্ছে।'

বিজেপি কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল ও জাতীয়তাবাদ সম্পর্কিত বিষয়গুলোকে মূল নির্বাচনী ইস্যুতে পরিণত করার বিষয়ে জননায়ক জনতা পার্টির নেতা দুশ্যন্ত চৌতলা বলেন, ‘আমি মনে করি না যে আঞ্চলিক নির্বাচনের সময়ে এটি কোনও ইস্যু। যদি লোকসভা নির্বাচন হতো তাহলে এটি একটি ইস্যু হতে পারতো।’

তিনি বলেন, ‘রাজ্যে বেকারত্বই সবচেয়ে বড় বিষয়। যুবকদের একটি বিশাল জনসংখ্যা রয়েছে এবং বেকারত্বের হার ২৮ শতাংশ ছাড়িয়ে যাওয়ার কারণে তারাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে। অপরাধমূলক কাজকর্ম আরেকটি দ্বিতীয় গুরুত্বপূর্ণ বিষয়। আমরা প্রতিদিন হত্যা, ধর্ষণ ও ডাকাতির ঘটনার মুখোমুখি হচ্ছি।

তিনি বলেন, ‘এই নির্বাচনটি রাজ্যের বেকারত্ব, আইন-শৃঙ্খলার অবনতি, স্বাস্থ্য, শিক্ষার অবনতি ইত্যাদি সমস্যা নিয়ে। লোকেরা বুঝতে পেরেছে যে বিজেপি এসকল বিষয়ে নীরব,  এজন্য তারা জবাব দেয়ার জন্য নির্বাচনের অপেক্ষা করছে।’ ৯০ আসন সম্বলিত হরিয়ানা বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর। ফল ঘোষণা হবে ২৪ অক্টোবর।

অনলাইন আপডেট

আর্কাইভ