ঢাকা, শনিবার 16 November 2019, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গুলিবিনিময়: স্বরাষ্ট্রমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ভুল বোঝাবুঝির কারণে হয়েছে এবং এ ঘটনাকে কেন্দ্র করে বিজিবি সদস্যের গুলিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য নিহতের ঘটনায় দুই বাহিনীর প্রধান পর্যায়ে আলোচনা চলছে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অন্তত সৌহার্দ্যপূর্ণ। এটি একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা। এতে আমরা মর্মাহত।

তিনি আরো বলেন, ইলিশ শিকারে নিষেধাজ্ঞা রয়েছে, সবাই জানেন। বিজিবি পদ্মা নদীতে তাদের চ্যালেঞ্জ করলে জানা গেলো, তারা ভারতীয় জেলে। জেলেরা গিয়ে বিএসএফকে ঘটনা জানালে তারা আসে। পরে, ভুল বোঝাবুঝিতে বিএসএফ গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়।

মন্ত্রী জানান, বিএসএফ প্রধানের সঙ্গে কথা বলেছেন বিজিবির মহাপরিচালক। উভয়পক্ষ বসে বিষয়টির সমাধান করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে বিজিবির সঙ্গে পতাকা বৈঠকে বিএসএফের কমান্ডার দাবি করেন, ওই ঘটনায় তাদের এক সদস্য মারা গেছেন। আহত হয়েছেন একজন। বৈঠকে উভয়পক্ষ বিষয়টি তদন্ত করতে সম্মত হন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ