ঢাকা, শনিবার 19 October 2019, ৪ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
Online Edition

এই প্রথম ৩১১ অবৈধ ভারতীয়কে ফেরত পাঠালো মেক্সিকো

১৮ অক্টোবর,  ইন্টারনেট : এই প্রথম নারী-শিশুসহ ৩১১ অবৈধ ভারতীয়কে ফেরত পাঠালো মেক্সিকোর অভিবাসী কর্তৃপক্ষ। ফেরত আসা এসব ভারতীয়দের কাছে দেশটিতে বসবাসের কোনো বৈধ অনুমতি ছিল না। মেক্সিকো সীমন্তা দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতেই তারা দেশটিতে গিয়েছিলেন।

এর আগে ২০১৮ সালে ৮৯৯৭ জন ভারতীয় নাগরিককে মেক্সিকো দিয়ে আমেরিকার দক্ষিণ-পশ্চিম সীমানা অতিক্রমের সময় আটক করা হয়। ২০০৮ সালে এই সংখ্যা ছিলো ৭৭।

মার্কিন প্রশাসনের চাপে পড়েই মেক্সিকো এমন পদক্ষেপ নিচ্ছে। আরও অনেক ভারতীয় দেশটিতে অবৈধ অবস্থান করছেন। যাদের পর্যায়ক্রমে ভারতে ফেরত পাঠানো হবে।

মেক্সিকোর জাতীয় অভিবাসী ইনস্টিটিউট (আইএনএম) বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ভারতীয় এসব নাগরিকের এখানে বসবাসের অনুমতি ছিল না। তাদেরকে তোলুকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোয়িং ৭৪৭ বিমানের একটি ফ্লাইটে করে ভারতের রাজধানী দিল্লিতে ফেরত পাঠানো হয়েছে।

আইএনএম এর ওই সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ভারতীয় এসব নাগরিককে দেশটির ওক্সাকা, বাজা ক্যালিফোর্নিয়া, ভেরাক্রুজ, ছিয়াপাস, সোনোরা, মেক্সিকো সিটি, দুরাঙ্গো এবং টাবাস্কো প্রদেশের অভিবাসী কর্তৃপক্ষ আটক করার পর তাদের কাছে হস্তান্তর করে।

অনলাইন আপডেট

আর্কাইভ