ঢাকা, শনিবার 19 October 2019, ৪ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
Online Edition

নীলফামারীতে প্রাথমিক বিদ্যালয়ে ব্যতিক্রমী অনুষ্ঠান

নীলফামারী : কচি-কাঁচার এই উৎসবে জারি গান পরিবেশন করছেন বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা

নীলফামারী সংবাদদাতা : শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে “কচি-কাঁচার উৎসব” নামে এক ব্যতিক্রমী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। 

বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কচি-কাঁচার এই উৎসবে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের ব্যতিক্রমী নানা আয়োজন উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। এর মধ্যে ক্ষুদে ডাক্তার দলের স্বাস্থ্য বার্তা, ইংরেজি কথোপকথন, ভক্তিমূলক গান, দেশাত্মবোধক জারী গান, ফুটবল ছড়া, নাগিন নৃত্য, একক অভিনয়, একক সংগীত, সুরে সুরে হলদে পাখির ঝাঁকের কথা ও কাব স্কাউট দলের পরিবেশনা ছিল চমকপদ। 

খোকশাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একক উদ্যোগে গত বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে অনুষ্ঠানটি। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়টির এক ঝাঁক ক্ষুদে শিক্ষার্থী। এই ব্যতিক্রমী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান প্রধান, সহকারি উপজেলা শিক্ষা অফিসার ওমর ফারুক, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, গুড়গুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, খোকশাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোখলেছুর রহমান প্রমুখ।

খোকশাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে লেখাপড়ার পাশাপাশি এক্সট্টা ক্যারিকুলামের প্রয়োজন। আর এজন্যই আমাদের এই আয়োজন। অভিভাবক, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ছাড়াও বিপুল সংখ্যক দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ