ঢাকা, মঙ্গলবার 12 November 2019, ২৮ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

কালিয়াকৈরে খাদ্য বান্ধব কর্মসূচির চারশ বস্তা চাল জব্দ

সংগ্রাম অনলাইন ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈরে একটি রাইস মিল থেকে খাদ্য বান্ধব কর্মসূচির প্রায় চারশ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ।

রোববার (২০ অক্টোবর) দিবাগত গভীর রাতে কালিয়াকৈরে মাকিশবাথান এলাকার আসাদ শর্টার কালার মিলে অভিযান চালিয়ে চালের বস্তাগুলো জব্দ করা হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম সবুর জানান, রোববার গভীর রাতে খাদ্য বান্ধব কর্মসূচির আটশ বস্তা সরকারি চাল মাকিশবাথান এলাকায় আসাদ শর্টার কালার মিলে আসবে- এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় উপজেলা ও পুলিশ প্রশাসন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চারশ বস্তা চালসহ একটি ট্রাক পালিয়ে যায়। পরে মিলের ভেতরে মজুদ প্রায় ৪শ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। এছাড়া শর্টার মিলে অবৈধ প্লাস্টিকের পলিতে মোড়ানো বিভিন্ন কোম্পানির নামে সিল দেওয়া প্রায় ১৫শ বস্তা চাল পাওয়া যায়। এসব চালও খাদ্য বান্ধব কর্মসূচির চাল থেকে শর্টার করা বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও জানান, চালের বস্তাগুলো কালিয়াকৈর খাদ্য গুদাম থেকে বিক্রি হয়েছে। উপজেলার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলাররা ১০ টাকা কেজি মূল্যের চাল ১৫ টাকায় বিক্রি করে। পরে গোডাউন কর্তৃপক্ষের একটি চক্র অবৈধভাবে সেই চাল শর্টার মিলে বিক্রি করে দেয়। এসব চাল শর্টার করে বাজারে বেশি দামে দাদা রাইচ কোম্পানির নামে বিক্রি হয়।

অভিযানের সময় মিলের মালিক সুমন পালিয়ে গেলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য শ্রমিকদের থানায় নেওয়া হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ।

সূত্র: সারাবাংলা

অনলাইন আপডেট

আর্কাইভ