ঢাকা, মঙ্গলবার 19 November 2019, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবী মেনে নিন: মকবুল আহমাদ

জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ

শুক্রবার মসজিদে মসজিদে দোয়ার আহ্বান

সংগ্রাম অনলাইন : ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় হিন্দু যুবক বিপুল চন্দ্র বৈদ্য শুভ-এর ফেসবুকে মহান আল্লাহ ও মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার ঘটনার প্রতিবাদে স্থানীয় জনগণের আয়োজিত সমাবেশে পুলিশের গুলিতে নিহত ৪ ব্যক্তির শাহাদাত কবুল এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্যের জন্য আগামীকাল ২৫ অক্টোবর শুক্রবার বাদ জুমা সারা দেশে মসজিদে-মসজিদে দোয়া করার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ বলেন, মহান আল্লাহ ও মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারী হিন্দু যুবক বিপুল চন্দ্র বৈদ্য শুভ-এর ফাঁসির দাবীতে ‘ভোলার সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ কর্তৃক’ ঘোষিত ৬ দফা দাবী দ্রুত কার্যকর করে পরিস্থিতি শান্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত, অন্যথায় পরিস্থিতি সরকারের আয়ত্ত্বের বাইরে চলে যাওয়ার আশংকা রয়েছে।  

গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ভোলায় পুলিশের গুলিতে ৪জন নিহত ও দেড়শতাধিক লোক আহত হওয়ার ঘটনার প্রতিক্রিয়ায় সারা দেশে জনগণ স্বতঃস্ফূর্তভাবে প্রতিবাদ জানাচ্ছে। ভোলার ঘটনায় দেশের সর্বস্তরের জনগণ বিক্ষুব্ধ ও মর্মাহত। সর্ব দলীয় মুসলিম ঐক্য পরিষদের ঘোষিত ৬ দফা দাবীর সাথে গোটা দেশবাসীর সাথে আমরাও একাত্মতা ঘোষণা করছি। ভোলার বোরহান উদ্দিনে জনগণের উপর কেন গুলি চালাবার হুকুম দেয়া হয়েছে এবং কেনই বা গুলি চালিয়েছে এর বিচার বিভাগীয় তদন্ত করে সঠিক রহস্য উদ্ঘাটন হওয়া উচিত।

তিনি বলেন, দেশবাসী উদ্বেগের সাথে লক্ষ্য করেছে যে, বোরহানউদ্দিনের নৃশংস ঘটনার পরে সরকারের দায়িত্বশীল ব্যক্তিগণ মহান আল্লাহ ও মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটুক্তিকারী যুবকের পক্ষে সাফাই গেয়ে ঐ ঘটনার প্রতিবাদকারীদের ভৎসনা করে উস্কানীমূলক বক্তব্য দেয়ায় এবং সভা-সমাবেশ নিষিদ্ধ করে আদেশ জারি করায় দেশের জনগণের মধ্যে ক্ষোভ আরো বেড়েছে। বিপুল চন্দ্র বৈদ্য শুভকে ও জনগণের উপর গুলি বর্ষণকারীদের রক্ষা করার চেষ্টা করা হলে তা সরকারের জন্যই বুমেরাং হবে। সরকার একদিকে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবী মেনে নেয়ার কথা বলছে, অন্যদিকে ৫ হাজার নিরীহ লোককে আসামী করে মিথ্যা মামলা দায়ের করেছে। এ থেকে সরকারের দ্বৈত ভূমিকাই লক্ষ্য করা যাচ্ছে। এ থেকে বুঝা যাচ্ছে যে, জনগণের ৬ দফা দাবী মেনে নেয়ার ব্যাপারে সরকার আন্তরিক নয়। জনতার আন্দোলন বানচালের জন্য সরকার কুট-কৌশলের আশ্রয় নিয়েছে।

পরিস্থিতি ঘোলা না করে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৬ দফা দাবী মেনে নিয়ে দ্রুত তা কার্যকর করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান এবং শুক্রবার ২৫ অক্টোবর বাদ জুমা নিহত ব্যক্তিদের শাহাদাত কবুল ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে মসজিদেÑমসজিদে মহান আল্লাহর দরবারে কায়মনোবাক্যে বিগলিত চিত্তে দোয়া করার আহ্বান জানান। 

তিনি বলেন, শুক্রবার বাদ জুমা দোয়ায় অংশগ্রহণ করার জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখার প্রতি আহ্বান জানাচ্ছি এবং দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি। নিহতদের পরিবার-পরিজন ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দান এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান। 

 

অনলাইন আপডেট

আর্কাইভ