ঢাকা, বৃহস্পতিবার 24 October 2019, ৯ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী
Online Edition

শোকসভা ও দোয়ার মাহফিল

বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির সভাপতি, বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক বোর্ডের সদস্য ও হামদর্দ বিশ্ববিদ্যালয় ইউনানী-আয়ুর্বেদিক ফ্যাকাল্টি অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক ডাঃ মোঃ মিজানুর রহমান-এর সহধর্মিনী মোছাম্মৎ আরজিনা বেগম ও তাঁর একমাত্র ভগ্নিপতি সাবেক সেনা সদস্য মোঃ পিকুল মোল্যা (মিঠু) গত ১১ অক্টোবর মাগুরায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। তারা মাগুরা শহরের কলেজপাড়া থেকে সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের বাড়ী যাচ্ছিলেন। পূর্বাশা পরিবহনের ঢাকাগামী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। মরহুমা আরজিনা বেগম ও মোঃ পিকুল মোল্যার মাগফিরাত কামনায় গত ২১ অক্টোবর সোমবার সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির আয়োজনে রমনাস্থ বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির সিনিয়র সহ-সভাপতি কবিরাজ মোঃ আব্দুস সালাম মিয়াজীর সভাপতিত্বে মরহুমা ও মরহুমের জীবনের বিভিন্ন দিকের প্রতি আলোকপাত করে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও প্রবীণ রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্য, সাবেক সংসদ সদস্য মোঃ মফিজুল ইসলাম কামাল, বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব হাকীম আ. খ. মাহবুবুর রহমান, বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক বোর্ডের সদস্য কবিরাজ মোস্তফা নওশাদ জাকী, বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিক্যাল এসোসিয়েশনের সহ-সভাপতি ডাঃ মোঃ মোতালেব মতিন, হামদর্দ বিশ্ববিদ্যালয় ইউনানী-আয়ুর্বেদিক ফ্যাকাল্টি অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য ডাঃ মোঃ ইউনুস, দেশীয় চিকিৎসক সমিতির মহাসচিব হাকীম মোঃ হাবিবুর রহমান ও সব-সভাপতি হাকীম ইলিয়াস হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ডাঃ মোঃ মিজানুর রহমান তাঁর স্মৃতিচারণ করে বলেন যে, তাঁর সহধর্মিনী ছিলেন তাঁর অনুপ্রেরণার উৎস, তিনি ছিলেন ধর্ম-পরায়না আদর্শ গৃহিনী ও একজন হৃদয়বান সমাজ সেবক। তিনি তাঁর স্ত্রীর আত্মার মাগফেরাত কামনা, তাদের তিন সন্তান ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি দোয়া কামনা করেন। তিনি বেপরোয়া গতির গাড়ির কারণে প্রতিদিন সড়ক দুর্ঘটনায় লোকজনের মৃত্যুর প্রতিবাদ ও প্রতিরোধে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে এগিয়ে আসার জন্য সকলকে আহ্বান জানান।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগতদের এবং সকল পর্যায়ের কর্মী ও সুহৃদ পরিচিতজনদের সহমর্মিতা জানানোর জন্য ধন্যবাদ জানান। শোকসভা শেষে তার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা তৌহিদুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ