ঢাকা, রোববার 17 November 2019, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

ডেঙ্গুতে মৃত্যু থামেনি এখনো 

সংগ্রাম অনলাইন ডেস্ক: ডেঙ্গুতে এখনও মৃত্যুর ঘটনা ঘটছে।গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ইব্রাহিম শেখ (৭৭) নামে এক বৃদ্ধের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

ইব্রাহিম শেখ খুলনার দিঘলিয়া উপজেলার ব্রহ্মগাতী গ্রামের বাসিন্দা।বেসরকারি সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. প্রিয় গোপাল বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে জানান, ইব্রাহিমকে বুধবার এখানে আনার পর রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।

ইব্রাহিমের ছেলে ইবনুল হাসান মিনার জানান, তার বাবার জ্বর ও শ্বাসকষ্ট হাওয়ায় গত মঙ্গলবার খুলনার ইসলামী ব্যাংক হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বুধবার রাতে তাকে সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। রক্ত পরীক্ষা করার পর চিকিৎসকেরা বৃহস্পতিবার সকালে তাঁর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত একটার দিকে তিনি মারা যান।

ইব্রাহিম বাড়ি থেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে পরিবারের সদস্যরা জানান। সাম্প্রতিক সময়ে তিনি খুলনার বাইরে যাননি।

দৈনিক প্রথম আলোর পক্ষ থেকে খুলনার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল থেকে সংগ্রহ করা তথ্য অনুযায়ী জানা যায়, এ নিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় ২৩ জন রোগীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগীদের মধ্যে ১২ জন নারী, ২টি শিশু, একজন স্কুলছাত্র এবং অন্য ৮ জন পুরুষ।

তাদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২ এবং বেসরকারি সিটি মেডিকেল কলেজে ২ জন ডেঙ্গুতে চিকিৎসাধীন রোগী মারা গেছেন। মারা যাওয়া লোকজনের মধ্যে ১৮ জন খুলনার বাইরের জেলা থেকে চিকিৎসা নিতে এসেছিল।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ