ঢাকা, বুধবার 30 October 2019, ১৫ কার্তিক ১৪২৬, ১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

মাত্র ৮৬ দিনে আল-কুরআন হিফয সমাপন করায় সংবর্ধনা 

মাত্র ৮৬ দিনে আল-কুরআন হিফয সমাপন করায় গত ২১ অক্টোবর রাত ৯টায় রাজশাহী মহানগরীর তেরখাদিয়া ৪নং লেনে অবস্থিত তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা, রাজশাহী শাখার ছাত্র মো. মাহমুদুর রহমানকে মাদরাসা মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া হয়। ছেলেটি নওগাঁ জেলার মান্দা থানার নূরুল্যাবাদ গ্রামের বাসিন্দা। মো: আসাদুজ্জামানের সঞ্চালনায় এবং তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের ফাউন্ডার মেম্বার হাবিবুল্লাহ মুহাম্মাদ আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একজন হাফেজ যেমন তার মেধা দিয়ে আল কুরআানের সংরক্ষণ করে তেমনিভাবে যেন ইসলামী সংস্কৃতি লালন করার মাধ্যমে সারা জিন্দেগীতে ইসলামকে আগলে রাখতে পারে সেই প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, তানযীমুল উম্মাহ শুধুমাত্র আন্তর্জাতিক মানের হাফেযই তৈরি করে না পাশাপাশি প্রতিটি ছাত্রকেই প্রকৃত দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার পাশাপাশি একজন দায়ী ইলাল্লাহ তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই দল-মত নির্বিশেষে সকলকে এ ধরনের প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সহযোগিতার আহ্বান করেন। 

উল্লেখ্য, ইতোপূর্বে অত্র প্রতিষ্ঠান থেকে ৭ মাস ২ দিনে একজন এবং ৭ মাস ১৬ দিনে দুইজন ছাত্র হিফয সমাপন করার কৃতিত্ব অর্জন করে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. আতোয়ার রহমান, মুফতি মুস্তাফিজুর রহমান, মাওলানা আফজাল হোসেন হামিদী, হাফেয মোজাম্মেল হোসাইন, মাওলানা ইউসুফ ইসলাম, আনিসুর রহমান, মাওলানা নেক আহমাদ, ড. কাওসার আহমাদ, মাওলানা আবুল কাশেম ফারুকী, মাওলানা আব্দুল মজিদসহ রাজশাহী অঞ্চলের প্রখ্যাত উলামায়ে কেরামগণ। আলোচনা অনুষ্ঠানের মাঝে মাঝে ছাত্রদের পরিবেশিত কুরআন তেলাওয়াত এবং ইসলামী সংগীত উপস্থিত সকলকে মাতিয়ে রাখে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শাখার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাসউদুর রহমান, এসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর আব্দুর রহমান, আমিনুল হিফয মাসউদুর রহমান, হোস্টেল সুপার রওশন আলমসহ অন্যান্য শিক্ষক/শিক্ষিকা, কর্মচারী, অভিভাবক-অভিভাবিকাগণ। অনুষ্ঠানে স্বল্প সময়ে হিফয সমাপনকারী ছাত্রদ্বয়কে সম্মাননাসহ তাদের গর্বিত পিতা এবং উস্তাদকে সম্মাননা প্রদান করা হয়।  সবশেষে ছাত্রদের উত্তরোত্তর মঙ্গল কামনায় সাথে সাথে সারা বিশ্বের মুসলমানদের শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ