ঢাকা, শুক্রবার 8 November 2019, ২৪ কার্তিক ১৪২৬, ১০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

হাসপাতাল থেকে ছাড়া পেলেন নওয়াজ শরিফ 

৭ নভেম্বর, ইন্টারনেট : হাসপাতালে থেকে ছাড়া পেয়ে নিজ বাসভবনে উঠেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দুই সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর বুধবার জাতি উমরা রাইন্দকে নিজ বাসভবনে উঠেন তিনি। তার সঙ্গে ছাড়া পেয়েছেন মেয়ে মরিয়ম নওয়াজও। 

গত ২২ নভেম্বর তার প্লাটিলেট মারাত্মকভাবে কমে গিয়ে ২ হাজারে দাঁড়ায় নওয়াজ শরীফের।এরপর লাহোরের সরকারি হাসপাতালে ভর্তি হন ৬৯ বছর বয়সী নওয়াজ। একই হাসপাতালে চিকিৎসা হচ্ছিলো তার মেয়ে মরিয়ম নওয়াজের। তিনিও নওয়াজ শরীফের সঙ্গে বাড়িতে উঠেছেন।

চিকিৎসা জন্য গত সপ্তাহে নওয়াজ শরিফকে আট সপ্তাহের জামিন মঞ্জুর করে ইসলামাবাদ হাইকোর্ট। তিনি সাত বছরের কারাদণ্ডে আছেন। এছাড়া চলতি সপ্তাহে জামিন পেয়েছেন মরিয়ম নওয়াজও। চৌধুরি চিনিকলের মানি লন্ডারিং মামলায় অভিযুক্ত তিনি  

মরিয়ম জানান, নওয়াজ শরিফের বাসায় বিশেষ একটি মেডিক্যাল টিম অবস্থান করছে। তারা ২৪ ঘণ্টাই সাবেক প্রধানমন্ত্রীর দেখাশোনা করবেন।

তবে নওয়াজ শরীফের তিনবার চিকিৎসা করা মেডিক্যাল বোর্ড তাকে চিকিৎসারজন্য বিদেশে নিয়ে যাওয়ার পরমার্শ দিয়েছে। বোর্ডের প্রধান মাহমুদ আয়াজ বলেন, ‘আমরা তার শারীরিক পরীক্ষা ও হৃদরোগের চিকিৎসার জন্য আরও আধুনিক সরঞ্জাম চেয়েছি। এই সুবিধা পাকিস্তানে নেই। রোগীকে অবশ্যই চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যেতে হবে।’

পাকিস্তানের চিকিৎসকরা তাদের সেরা চিকিৎসা করেছেন বলেও দাবি করেন আয়াজ। তিনি বলেন, এখনও নওয়াজ শরিফের রক্তের প্লাটিলেট  এখনও স্থিতিশীল বা স্বাভাবিক না। তাকে শিগগিরিই বিদেশে নিতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ