ঢাকা, শুক্রবার 8 November 2019, ২৪ কার্তিক ১৪২৬, ১০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

জর্ডানের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ যুব ফুটবল দল

স্পোর্টস রিপোর্টার : এএফসি কাপের অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ জর্ডানের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। ‘ই’ গ্রুপে বাংলাদেশ ও জর্ডান দু’দলেরই এটি দ্বিতীয় ম্যাচ। গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছে ৩-০ গোলে আর জর্ডান ৩-০ গোলে হেরেছে ভুটানের কাছে। প্রথম ম্যাচে হারলেও অশা শেষ হয়ে যায়নি লাল-সবুজ দলটির। তেমনি জর্ডানেরও সম্ভাবনা রয়েছে। নক আউটপর্ব নিশ্চিত করতে হলে পরবর্তী দুটি ম্যাচেই (জর্ডান ও ভুটান) জয় পেতে হবে। তাই ম্যাচটিতে জয় পেতে ছক কষছেন বাংলাদেশ দলের কোচ অ্যান্ড্রু পিটার টার্নার।বাহরাইনের পানামার খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৭ টায় ম্যাচটি শুরু হবে।গ্রুপের অপর খেলায় স্বাগতিক বাহরাইনের মুখোমুখি হবে ভুটান।

সর্বশেষ ২০০২ সালে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের বাধা টপকেছিল বাংলাদেশ। এরপর দেশের ফুটবলে কেটে গেছে অপ্রাপ্তির ১৭ বছর। চূড়ান্তপর্বে ওঠা হয়নি লাল-সবুজদের। প্রতিবারই হতাশার গল্প দিয়ে গেছে ছেলেদের ফুটবল। এবার সেই গল্পটা পাল্টে দেয়ার মিশনে প্রথমেই হোঁচট খেল ফাহিম-ইয়াসিনরা। এএফসি কাপের অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচে হেরে গেছে লাল-সবুজ যুবারা।ম্যাচের বয়স যখন ৮৯ মিনিট তখন স্কোর বাহরাইন ১ : বাংলাদেশ ০। কিন্তু ম্যাচ শেষে স্কোর বাহরাইন ৩ : বাংলাদেশ ০। স্কোর আর সময়ই বলে দিচ্ছে শেষ মুহূর্তে মধ্যপ্রাচ্যের দলটির বিরুদ্ধে সর্বনাশ হয়েছে বাংলাদেশের যুবাদের। না হলে ১-০ গোলের হারেই শুরু হতো এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। হয়েছে ৩-০ গোলের হার দিয়ে।

দুই দেশের ফুটবলের যে পার্থক্য, তাতে ৩-০ স্কোর খুব বেশি এমনটি বলা যাবেনা। যদিও এই ম্যাচে তিনটি গোল খাওয়ার মতো খেলেনি ফাহিম, ইয়াছিনরা। বুধবার রাত ১০টায় শুরু হওয়া ম্যাচে  বাংলাদেশের বিরুদ্ধে স্বাগতিক বাহরাইন গোল করে এগিয়ে যায় ৪৩ মিনিটে।এর পর মনে হয়েছিল যে কোনো সময় ম্যাচে ফিরবে বাংলাদেশ। ৯০ মিনিটে দ্বিতীয় গোল হজমের আগে অন্তত চারটি ভালো সুযোগও এসেছিল। 

কিন্তু ম্যাচে ফিরতে তো পারেইনি, উল্টো শেষ মুহূর্তে আরো দুই গোল হজম। তৃতীয় গোল হয়েছে ইনজুরি সময়ের শেষ দিকে। উল্লেখ্য গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচে ১০ নভেম্বর লাল-সবুজ যুবারা নামবে ভুটানের বিপক্ষে।বাছাইয়ে ১১ গ্রুপের চ্যাম্পিয়ন ছাড়াও সেরা চার রানার্স আপ দল খেলবে ২০২০ সালের এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের মূল পর্বে। ১৬ দলের ওই টুর্নামেন্টের অন্য দলটি স্বাগতিক উজবেকিস্তান।

অনলাইন আপডেট

আর্কাইভ