ঢাকা, শনিবার 9 November 2019, ২৫ কার্তিক ১৪২৬, ১১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

পেঁয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার সম্ভাবনা নেই -রংপুরে বাণিজ্যমন্ত্রী

রংপুর অফিস : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আমরা চেষ্টা করছি। তবে পেঁয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার কোনও সম্ভাবনা আপাতত নেই। এ মাসের শেষের দিকে  দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসলে দাম কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।
গতকাল শুক্রবার সকালে রংপুর নগরীর একটি হোটেলে ইটভাটা মালিকদের এক অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, মিশর থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আসার কথা। সেটা আসলেও দাম একটু কমতে পারে বলে মনে হয়। তিনি বলেন, ভারত থেকে আমরা মূলত পেঁয়াজ আমদানি করে থাকি। সেখানে পেঁয়াজের দাম বেড়ে গেছে। সেখানেই পেঁয়াজ ৮০ টাকা কেজি দরে কিনতে হবে। আমাদের দেশে আসার পর তা ১০০ টাকা দর পড়ে যাবে। ফলে ভারত থেকে পেঁয়াজ আমদানি করে আপাতত কোনও লাভ নেই।
বাশিজ্য মন্ত্রী বলেন, পেঁয়াজের বাজার মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ে একজন উচ্চ পদস্থ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুুপার বিপ্লব কুমার সরকার, সাবেক সাংসদ অ্যাডভোকেট হোসেন আরা লুৎফা ডালিয়া, ইটাভাটা মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আজিজুল হক এ সময় উপস্থিত ছিলেন। পরে রংপুরের কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্শি এমপি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগেরসভাপতি মমতাজ উদ্দিন,  সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মাজেদ আলী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম সেলিম, সাধারন সম্পাদক এম হান্নান, যুগ্ন সম্পাদক প্রভাষক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক প্রভাষক শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আমীন আনছারী প্রমুখ। সম্মেলনে আনোয়ারুল ইসলাম মায়াকে সভাপতি ও এম হান্নানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ