ঢাকা, বৃহস্পতিবার 14 November 2019, ৩০ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

সকলকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ঝুঁকিপূর্ণ এলাকার সকলকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার নির্দেশ দিয়েছেন।তিনি জানিয়েছেন, প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আজ শনিবার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী জানান, শনিবার বিকালে উপকূল অতিক্রম করতে যাওয়া ‘ঘূর্ণিঝড় বুলবুল’ এর ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার জন্য ইতিমধ্যে সংশ্লিষ্ট ১৩টি উপকূলীয় জেলায় কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

সেই সাথে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও সিপিপির সকল কর্মকর্তা-কর্মচারীর তিন দিনের ছুটি বাতিল করা হয়েছে, বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, উপকুলীয় অঞ্চলের মানুষজন ও তাদের গবাদিপশু যেন নিরাপদে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে যেতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

সকল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে দুর্গম এলাকা থেকে জনগণকে আশ্রয়কেন্দ্রে আনার জন্য নৌকা, ট্রলারসহ প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা করার জন্য নির্দেশ দেয়া হয়েছে, জানান প্রতিমন্ত্রী এনামুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, ৪১টি উপজেলার মোট ৫৫ হাজার ৫১৫ জন স্বেচ্ছাসেবক ঘূর্ণিঝড়ের আগাম সতর্ক বার্তা প্রচার করছে।

তিনি বলেন, ইতিমধ্যে উপকূলীয় ৭টি জেলা খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, বরগুনা, পটুয়াখালী, ভোলা এবং পিরোজপুরে মোট ১৪ হাজার শুকনো খাবারের প্যাকেট, নগদ ৭০ লাখ টাকা এবং ১৪শ’ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়াও যেকোন পরিস্থিতি মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকা ও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।- সূত্র: ইউএনবি

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ