ঢাকা, রোববার 8 December 2019, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

তূর্ণা নিশীথার সিগনাল অমান্য করার কারণেই দুর্ঘটনা

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিগনাল অমান্য করার কারণেই ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে ভয়াবহ দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জনের প্রাণহানির ঘটেছে বলেছে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।তারা বলছেন, তূর্ণা নিশীথার চালক সিগন্যাল অমান্য করার কারণেই এই ভয়াবহ ঘটনা ঘটেছে।আর এজন্য ইতোমধ্যে তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেনের চালক, সহকারী চালকসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ তথ্য জানান।

রেলমন্ত্রী জানান, ধারণা করা হচ্ছে তূর্ণা নিশীথার চালক সিগন্যাল অমান্য করার কারণেই এই দুর্ঘটনা হয়েছে। এজন্য তূর্ণা নিশীথার চালক ও সহকারী চালকসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় ৫টি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

মন্দবাগ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাকির হোসেন চৌধুরী জানান, উদয়ন এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইনে ঢুকছিল। তূর্ণা নিশীথাকে আউটারে থাকার সিগনাল দেয়া হয়েছিল। কিন্তু সেই সিগনাল অমান্য করে মূল লাইনে ঢুকে পড়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় আমার কোনো দোষ নেই।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খানও দুর্ঘটনার কারণ হিসেবে তূর্ণা নিশীথার চালকের সিগনাল অমান্য করার কথা জানিয়েছেন। পুরো ঘটনা তদন্তে ইতোমধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ