ঢাকা, রোববার 8 December 2019, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

ইয়াসির আরাফাতের মৃত্যুবার্ষিকীতে ইসরাইলি সেনাদের গুলি: ফিলিস্তিনি তরুণ শহীদ

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইসরাইলি সেনাদের গুলিতে মারাত্মক আহত হওয়ার পর হাসাপাতালে নিলে তরুণ হাইসাম মারা যান

ইসরাইলি সেনাদের গুলিতে মারাত্মক আহত হওয়ার পর হাসাপাতালে নিলে তরুণ হাইসাম মারা যান

ইহুদিবাদী ইসরাইলের বর্বর সেনাদের গুলিতে এক ফিলিস্তিন শহীদ এবং বহু মানুষ আহত হয়েছেন। অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে এ ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গতকাল (সোমবার) আল-খলিল শহরের আল-আরুব উদ্বাস্তু শিবিরের কাছে বিক্ষোভ করার সময় ইহুদিবাদী সেনারা তাদের ওপর গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শহীদ ব্যক্তির নাম ওমর হাইসাম আল-বাদাভি বলে উল্লেখ করেছে। এতে বলা হয়েছে, শহীদ হাইসামের বুকের কাছে গুলি লাগলে মারাত্মক আহত অবস্থায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিতে গেলে ইহুদিবাদী সেনারা রেড ক্রসের অ্যাম্বুলেন্সকে বাধা দেয়।

ইসরাইলি সেনার গুলি ছোঁড়ার দৃশ্য

ফিলিস্তিনের ওয়াফা বার্তা সংস্থা জানিয়েছে, হাসাম আল-বাদাভিকে একটি ক্লিনিকে ভর্তি করার পর তার অবস্থার অবনতি হলে আল-খলিল শহরের একটি হাসপাতালে নেয়া হয় এবং সেখানেই তিনি মারা যান।

আল-খলিল শহরের দক্ষিণে আল-ফাওয়ার শরণার্থী শিবিরের কাছেও ইহুদিবাদী সেনাদের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়। সেখানেও বহুসংখ্যক বিক্ষোভকারী আহত হয়েছেন। এসব বিক্ষোভকারীর ওপর ইসরাইলি সেনারা গুলি এবং টিয়ার গ্যাস ছোঁড়ে।

ফিলিস্তিনের সাবেক নেতা ইয়াসির আরাফাতের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পশ্চিম তীরের বিভিন্ন শহরে সমাবেশের আয়োজন করা হয়। ২০০৪ সালের নভেম্বর মাসে ফ্রান্সের একটি হাসপাতাল ইয়াসির আরাফাত মারা যান।

- পার্স টুডে

 

অনলাইন আপডেট

আর্কাইভ