ঢাকা, রোববার 8 December 2019, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের দূঘটনাস্থল পরিদর্শনে জামায়াতের নব নির্বাচিত আমীর

সংগ্রাম অনলাইন : ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে আহতদের খোঁজ-খবর নিতে সরেজমিনে ও হাসপাতালে গিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নব নির্বাচিত আমীর ডা. শফিকুর রহমান, ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড.মোবারক হোসাইনসহ জামায়াত-শিবির নেতৃবৃন্দ।
গতকাল মঙ্গলবার বিকাল ৪ টায় ব্রাহ্মণবাড়িয়ায়  মন্দবাগ ষ্টেশনে ও হাসপাতালে যান নেতৃবৃন্দ। এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, সেখানে তারা আহতদের খোঁজ-খবর নেন, তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এসময় জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আমীর মো: সেলিম উদ্দিন,কুমিল্লা মহানগর আমীর কাজী দ্বীন মোহাম্মদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা আমীর সৈয়দ সরোয়ার সিদ্দিকী, ব্রাহ্মণবাড়িয়া জেলা শিবির সভাপতি হাফেজ নূরুল আমীনসহ জামায়াত-শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান বলেন, স্বল্প সময়ের ব্যবধানে দেশে একের পর এক ভয়াবহ দূর্ঘটনায় ঘটছে। এতে মর্মান্তিক ভাবে অসংখ্য মানুষ নিহত হচ্ছে। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও  সড়ক, নৌপথ ও অগ্নিকান্ডের মতো দুর্ঘটনায় অকালে মানুষের প্রাণ ঝরে যাচ্ছে। বিশেষ করে সড়ক পথে মৃত্যুর মিছিল নিত্য দিনের ঘটনায় পরিণত হয়েছে। সারাদেশের মানুষকে শোক ও বেদনার মধ্যেই বাস করতে হচ্ছে। অন্যদিকে ভয়াবহ দূর্ঘটনার পর প্রধানমন্ত্রী আজ বলছেন, দূর্ঘটনা এড়াতে চালকদের প্রশিক্ষণ প্রয়োজন। এতে প্রমাণ হয়, দুর্নীতি ও দলীয় বিবেচনায় অদক্ষ্য অযোগ্য লোকদের ট্রেন চালনার মত গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেয়ার ফলেই আজকের এই ব্যপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়েছে। এ দায় সরকার কোন ভাবেই এড়াতে পারে না।
তিনি অবিলম্বে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহবান জানান। একই সাথে দূর্নীতি ও দলীয় বিবেচনা পরিহার করে যোগ্যদের যোগাযোগ ব্যবস্থার বিভিন্ন পদে নিয়োগ দেয়ার জন্য আহবান জানান।
নেতৃবৃন্দ নিহতদের রুহের মাগফিরাত, আহতদের দ্রুত সুস্থতা ও পরিবার পরিজনকে শোক সামলে নেয়ার শক্তি দানের জন্য মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ