ঢাকা, শুক্রবার 13 December 2019, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

চিকিৎসার জন্য লন্ডনে নেয়া হচ্ছে নওয়াজ শরীফকে

সংগ্রাম অনলাইন ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আগামীকাল মঙ্গলবার চিকিৎসার জন্য লন্ডনে নেয়া হচ্ছে।একটি এয়ার অ্যাম্বুলেন্সে তাকে নিয়ে যাওয়া হবে বলে নওয়াজ শরিফের দল পিএমএল-এন এক বিবৃতিতে জানিয়েছে। কোনো শর্ত ছাড়াই এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে তার নাম বাদ দেওয়া হচ্ছে। খবর ডনের।

পিএমএল-এন এর মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব জানিয়েছেন, মঙ্গলবার সকালে একটি এয়ার অ্যাম্বুলেন্স আসবে নওয়াজ শরিফকে নেওয়ার জন্য।

তিনি বলেন, চিকিত্সকরা আলোচনা করে জানিয়েছেন, নওয়াজ শরীফ ভ্রমণ করার জন্য সক্ষম আছেন।

এর আগে শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজ শরীফকে চিকিৎসার জন্য লন্ডন যেতে অনুমতি দেয়। চার সপ্তাহ সেখানে থাকতে পারবেন তিনি। তবে মেডিক্যাল পরীক্ষা-নীরিক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে সময় বাড়ানো যাবে।

সম্প্রতি নওয়াজ শরীফের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার রক্তে প্লাটিলেটের পরিমাণ ১৬ হাজার থেকে কমে দুই হাজারে নেমে এসেছিল। একজন সুস্থ মানুষের যেখানে কমপক্ষে দুই লাখ প্লাটিলেট থাকার কথা।

মূলত ডেঙ্গুজ্বরের কারণে প্লাটিলেট কমে। এ জন্য তার ডেঙ্গু পরীক্ষা ও ইসিজি করা হয়। কিন্তু ডেঙ্গু পরীক্ষায় ফল নেগেটিভ আসে।

চিকিৎসকরা বলছেন, এভাবে প্লাটিলেট কমতে থাকলে তাকে আর বাঁচানো সম্ভব নাও হতে পারে। এ কারণে প্লাটিলেট বাড়াতে আজ তাকে রক্ত দেয়া হতে পারে।

সরকার জানায়, নওয়াজ শরীফকে বিদেশ যেতে হলে সাত থেকে সাড়ে সাত বিলিয়ন ডলারের ইনডেমনিটি বন্ড দিতে হবে। তবে লাহোর হাইকোর্ট সেই শর্ত বাদ দেওয়ার নির্দেশ দিয়ে বলেছে, শর্ত ছাড়াই নওয়াজকে বিদেশে যেতে দিতে হবে। আর সরকার গতকাল জানিয়েছে, হাইকোর্টের নির্দেশ মন্ত্রিপরিষদের আকাঙ্খারই প্রতিফলন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ