শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গ্রেফতার করে তাদের শিক্ষা জীবনকে হুমকির সম্মুখীন করা হয়েছে -ডা. শফিকুর রহমান

গত ১৩ অক্টোবর পাবনা শহর থেকে বাংলাদেশ ইসলামী ছাত্রী সংস্থার বিভিন্ন পর্যায়ের গ্রেফতারকৃত নেত্রী ও কর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার আহবান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রী সংস্থা একটি বৈধ আইনানুগ ছাত্রী সংগঠন। এই সংগঠন দেশের সংবিধান ও আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকেই শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের মাঝে ইসলামী দাওয়াতের কাজ করে যাচ্ছে। কোন ধরনের রাষ্ট্রবিরোধী বা আইন-শঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের সাথে এ সংগঠনের কোন পর্যায়ের নেত্রী-কর্মীদের কোনো সম্পর্ক নেই। সম্পূর্ণ নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পন্থায় এ সংগঠন দেশব্যাপী তাদের কাজ করে যাচ্ছে। তাদের শিক্ষামূলক কার্যক্রমের অংশ হিসেবে গত ১৩ অক্টোবর পাবনা শহরে একটি আলোচনা বৈঠকের আয়োজন করা হয়। ঐ বৈঠক থেকে পুলিশ বিনা কারণে তাদেরকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায় ও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, তারা প্রত্যেকেই দেশের আইনানুগ বৈধ নাগরিক। তারা সকলেই বিশ্বদ্যিালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী। গ্রেফতার হওয়ার সময় তাদের অনেকের পরীক্ষা চলছিল। সামনে অনেকের পরীক্ষা আছে। এদেশের বৈধ নাগরিক হিসেবে তাদের লেখাপড়া করার ও পরীক্ষা দেয়ার অধিকার আছে। তাদেরকে গ্রেফতার করে তাদের শিক্ষা জীবনকে হুমকির সম্মুখীন করা হয়েছে।
সম্পূর্ণ মানবিক দিক থেকে বিবেচনা করে তাদেরকে দ্রুত মুক্তি দিয়ে তাদের শিক্ষাজীবন রক্ষার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ