ঢাকা, শনিবার 23 November 2019, ৯ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

জাতীয় শিল্পচর্চায় নিজস্ব পরিচয় বিনির্মাণে প্রাচ্যধারার শিল্পচর্চা গুরুত্বপূর্ণ -অধ্যাপক নিসার হোসেন

গতকাল শুক্রবার জাতীয় জাদুঘর নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে বাংলাদেশ সোসাইটি অব ওরিয়েন্টাল আর্ট-এর দ্বি-বার্ষিক আন্তর্জাতিক প্রাচ্যকলা প্রদর্শনীতে শিল্পী মোহাম্মদ আবদুর রহীমের ক্যালিগ্রাফি শিল্পকর্মের পাশে প্রাচ্যকলা বিভাগের শিক্ষক ও জাদুঘর কর্মকর্তা

গতকাল শুক্রবার জাতীয় জাদুঘর নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে যৌথ উদ্যোগে বাংলাদেশ সোসাইটি অব ওরিয়েন্টাল আর্ট-এর দ্বি-বার্ষিক আন্তর্জাতিক প্রাচ্যকলা প্রদর্শনী ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলার ডিন বলেন, জাতীয় শিল্পচর্চায় নিজস্ব পরিচয় বিনির্মাণে প্রাচ্যধারার শিল্পচর্চা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বরেণ্য শিল্পী অধ্যাপক ড. ফরিদা জামান, শিল্পী অধ্যাপক নাসরিন বেগম, আফরোজা জামিল কঙ্কা, শিল্পী ড. মিজানুর রহমান ফকির, শিল্পী তাজুল ইসলাম, জাতীয় জাদুঘরের সচিব মোহাম্মদ আবদুল মজিদ ও ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক। এছাড়া বিদেশের কয়েকজন শিল্পীও বক্তব্য রাখেন।

প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও প্রাচ্যধারার সাথে সম্পৃক্ত ভারত, পাকিস্তান, নেপাল, চীন, কিউবা, ফ্রান্স ও জাপানের শিল্পীদেও দেড় শতাধীক শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনী চলবে ২২ নভেম্বর থেকে ২৯ নভেম্বর ২০১৯ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা এবং বৃহস্পতিবার বন্ধ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ