ঢাকা, মঙ্গলবার 28 January 2020, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

সংগ্রাম অনলাইন ডেস্ক: মুন্সিগঞ্জের গজারিয়া এলাকার মেঘনা নদীতে যাত্রীবাহি দু’টি লঞ্চের মখোমুখি সংঘর্ষের কারণ উদঘাটনের জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ন-পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্য্য দিবসের মধ্যে এ তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ন-পরিচালক আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে ঘটনাস্থলে সকাল ৮টা থেকেই নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বি আইডব্লিউটিএ যৌথভাবে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। দুর্ঘটনাস্থলের সম্ভাব্য স্থান ঘিরে এই তিনটি সংস্থার ডুবুরি দল ১শ’ ২০ ফুট পানির নীচে নেমে তল্লাশি চালিয়ে যাচ্ছে

লঞ্চ দুর্ঘটনায় নিহতের নাম পরিচয় নিশ্চিত করে শরীয়তপুর জেলার বেদেরগঞ্জ উপজেলার নির্বাহি কর্মকর্তা (ইউএনও) জানান, নিহত হুমায়ুন ওরফে বন্দুকছি (৩৫) শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের আব্দুল হাই বন্দুকছির ছেলে।

উল্লেখ্য, শুক্রবার (৬ ডিসেম্বর) রাত পৌনে ২টায় নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সীমান্তবর্তী এলাকা চরকিশোরগঞ্জে ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহি দুইটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে নৌ-পুলিশ জানিয়েছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ