ঢাকা, শনিবার 25 January 2020, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

খুলনায় অনশনরত এক পাটকল শ্রমিকের মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: খুলনায় দাবি আদায়ে আমরণ অনশনরত এক তাঁত শ্রমিক শেষ পর্যন্ত মারা গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান বলে জানিয়েছেন রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান।

নিহত শ্রমিকের নাম আব্দুস সাত্তার। তার বয়স ৫৫ বছর। তিনি প্লাটিনাম জুটমিলের হেসিয়ান তাঁতের শ্রমিক ছিলেন বলে শ্রমিক নেতারা জানিয়েছেন। রাষ্ট্রায়াত্ত পাটকলে মজুরি কমিশনসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনে অংশ নিয়েছিলেন তিনি। ভালোভাবে বেঁচে থাকার অধিকার আদায় করতে গিয়ে শেষ পর্যন্ত জীবনটাই বিলিয়ে দিয়েছেন এই শ্রমিক।

খুলনার খালিশপুর থানার ওসি সাব্বির আহমেদ বলেন, “হাসপাতালে সাত্তারের মারা যাওয়ার খবর শ্রমিক নেতাদের মাধ্যমে জানতে পেরেছি।” তার লাশ নিয়ে শ্রমিকরা যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারেন তা নিয়ন্ত্রণে ঘটনাস্থলে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

গত ১০ ডিসেম্বর মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে দেশের ১২টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা আমরণ অনশন কর্মসূচি শুরু করেন।এরও আগে থেকে তারা বকেয়া মজুরির দাবিতে আন্দোলন করে আসছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ