বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

আবার পয়েন্ট হারালো উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার মত আবারো ড্রয়ের ফাঁদে আটকা পড়লো উরুগুয়ে। কোপা আমেরিকায় গ্রুপ পর্যায়ে নিজেদের দ্বিতীয় খেলায় চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা।  অন্য খেলায় পেরু ১-০ গোলে হারিয়েছে মেক্সিকোকে। খেলার একমাত্র গোলটি করেন পেরুর হোসে গুয়েরেরো।  নিজেদের উদ্বোধনী খেলায়ও পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করেছিলো উরুগুয়ে। ফলে বিশ্বকাপের সেমিফাইনাল খেলা দলটির জন্য নকআউট পর্বে ওঠা কঠিন হয়ে গেল। এদিকে এই ম্যাচ জিতলেই চিলির নকআউট পর্ব নিশ্চিত হয়ে যেত।  দুই খেলায় ৪ পয়েন্ট নিয়ে 'সি' গ্রুপের শীর্ষ দল চিলি। সমান খেলায় পেরুর পয়েন্টও ৪। তবে গোল গড়ে এগিয়ে আছে চিলি। দুই খেলায় ২ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয়স্থানে উরুগুয়ে। আর দুই খেলাতেই হেরে কোনো পয়েন্ট না পাওয়া মেক্সিকোর বিদায় প্রায় নিশ্চিত।

যদিও শুরুতে অপেক্ষাকৃত ভালো খেলছিলো উরুগুয়ে। গোলের প্রথম সুযোগটাও তারাই পেয়েছিলো। দিয়াগো ফোরলানের উঁচু করে মারা লম্বা পাসের বল চিলির বক্সের মধ্যে নাগাল পান এডিসন কাভানি। মাথা দিয়ে তা তিনি দেন লুইস সুয়ারেজকে। কিন্তু গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ। গোলপোস্ট লক্ষ্য করে মারা তার বল বারের ওপর দিয়ে চলে যায়।  সুযোগ পেয়েছিলো চিলিও। প্রথমার্ধের বিরতির আগ মুহূর্তে ২৫ গজ দূর থেকে নেয়া চিলির আক্রমণভাগের খেলোয়াড় মাউরিকিও ইসলার শট চমৎকার ভাবে ঠেকিয়ে দেন উরুগুয়ের রক্ষণভাগের খেলোয়াড় সেবাস্তিয়ান কোয়াতে।  দ্বিতীয়ার্ধের আট মিনিটের মাথায় গোল করে উরুগুয়েকে এগিয়ে নেন আলভারো পেরেইরা। যদিও মূল কৃতিত্ব সুয়ারেজের। চিলির বক্সে জটলার মধ্য থেকে বল নিয়ন্ত্রণে নেন সুয়ারেজ। নিচু আড়াআড়ি শটে তিনি বল দেন গোলপোস্টের কাছে দাঁড়ানো অরক্ষিত পেরেইরাকে। আলতো শট বল জালে ১-০ ব্যবধানে দলকে এগিয়ে নেন পেরেইরা।

তবে বেশিক্ষণ এই ব্যবধান ধরে রাখতে পারেনি উরুগুয়ে। ১০ মিনিট পর সানচেজ গোল করে চিলিকে সমতায় ফেরান। বাকি সময়টাতে জয়সূচক গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। উরুগুয়ের গোলরক্ষক মুসলেরাকে দুবার কঠিন পরীক্ষায়ও পড়তে হয়েছিলো। শেষ পর্যন্ত খেলা অমীমাংসিতই থাকে।  গ্রুপ পর্যায়ে নিজেদের শেষ খেলায় ১২ জুলাই মুখোমুখি হবে চিলি ও পেরু (বাংলাদেশ সময় ১৩ জুলাই ভোর ৪টা ১৫ মিনিটে) এবং উরুগুয়ে ও মেক্সিকো (বাংলাদেশ সময় ১৩ জুলাই সকাল ৬টা ৪৫ মিনিটে)।

অনলাইন আপডেট

আর্কাইভ