ঢাকা, বুধবার 15 February 2012, ৩ ফাল্গুন ১৪১৮, ২২ রবিউল আউয়াল ১৪৩৩
Online Edition

জয়ের দেখা পেল রাজশাহী

স্পোর্টস রিপোর্টার : বিপিএলে প্রথম জয়ের দেখা পেয়েছে দুরন্ত রাজশাহী। তবে জয় অধরাই রয়ে গেছে সিলেট রয়্যালসের কাছে। একমাত্র দল সিলেট যাদের কোনো জয় নেই। টানা তিন ম্যাচে হেরেছে সিলেট রয়্যালস। প্রথম দু'টি ম্যাচে হারলেও তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেল রাজশাহী। গতকাল রাজশাহী ১৬ রানে হারিয়েছে সিলেটকে। আগে ব্যাট করে রাজশাহী করেছিল ৮ উইকেটে ১৭১ রান। জয়ের জন্য সিলেটের সামনে টার্গেট ছিল ১৭২ রান। সিলেট ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৫৫ রান করলে রাজশাহী জয় পায় ১৬ রানে। বিজয়ী রাজশাহীর পক্ষে মারলন স্যামুয়েলস ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। ব্যাট হাতে ৭২ রান করার পাশাপাশি স্যামুয়েলস নিয়েছেন একটি উইকেট। ফুয়াদ আলম ২ রান আর এক উইকেট নিলেও সামির বলে একটি অসাধারণ ক্যাচ নিয়ে কাপালীকে আউট করে দলের জয়ের পিছনে বড় অবদান রাখেন। জয়ের জন্য ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নামা সিলেট ৪ উইকেট হারিয়ে করেছে ১৫৫ রান। দলের পক্ষে ওপেনার কামরান আকমাল সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া পিটার টেগো ৩৭ রান, ইমরুল ২২ রান, কাপালী ১৪ রান আর সোহেল তানভির ১২ রানে অপরাজিত ছিলেন। শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি সিলেট রয়্যালসের। ওপেনিং জুটিতে ৩২ রান করা সিলেট দ্বিতীয় উইকেটে করেছিল ১০৩ রান। তবে ১১৮ রানে তৃতীয় উইকেট হারানোর পর আর ভালো স্কোর গড়তে পারেনি দলটি। ফলে সিলেট রয়্যালস থেমে যায় ১৫৫ রানে। আর রাজশাহী জয় পায় ১৬ রানে। রাজশাহীর পক্ষে সামি, স্যামুয়েলস, ফুয়াদ আর সাকলাইন একটি করে উইকেট নেন। সিলেটের বিরুদ্ধে আগে ব্যাট করে ১৭১ রানে চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল রাজশাহী। দলের পক্ষে স্যামুয়েল সর্বোচ্চ ৭২ রান করেন। অধিনায়ক মুশফিকুর রহিম ৩৩ রান আর আব্দুর রাজ্জাক করেন ৩০ রান। জুনায়েদ সিদ্দিকি ১১ রান করলেও অন্য সবার স্কোর ছিল একক ফিগারে। রাজশাহীর শুরুটা আর শেষটা ভালো না হলেও মিডল অর্ডারের ওপর নির্ভর করে ৮ উইকেটে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে রাজশাহী। শুরুতে ব্যাট করতে নেমে ১৩ রানে প্রথম আর ২৫ রানে দ্বিতীয় উইকেট হারায় দুরন্ত রাজশাহী। ওপেনার মিজানুর ৫ রানে আউট হওয়ার পর জুনায়েদ আউট হয়েছেন ১১ রানে। ২৫ রানে দ্বিতীয় উইকেট হারানো রাজশাহী তৃতীয় উইকেটে ৫৬ আর চতুর্থ উইকেটে ৫৩ রান করে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেয়। স্যামুয়েল ৪৮ বলে ৩টি চার আর ৫টি ছক্কা মেরে ৭২ রান করলে দুরন্ত রাজশাহী ১৭১ রানে পৌঁছে যায়। আব্দুর রাজ্জাক ২১ বলে ৩০ রান আর মুশফিক ২৩ বলে ৩৩ রান করেন। সিলেট রয়্যালসের পক্ষে অলক কাপালি ২৭ রানে তিনটি আর সোহেল তানভির ও পিটার টেগো ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

দুরন্ত রাজশাহী : ২০ ওভারে ১৭১/৮ (স্যামুয়েলস-৭২, মুশফিক- ৩৩, আব্দুর রাজ্জাক -৩০, জুনায়েদ-১১, কাপালী-৩/২৭, সোহেল তানভির-২/৩১, পিটার টেগো-২/৩৩)

সিলেট রয়্যালস : ১৫৫/৪ (কামরান আকমল-৫৬, পিটার টেগো-৩৭, ইমরুল কায়েস-২২, কাপালী-১৪, তানভির-১২, সামি, স্যামুয়েলস, সাকলাইন ও ফুয়াদ আলম ১টি করে উইকেট)

ফল : দুরন্ত রাজশাহী ১৬ রানে জয়ী।

অনলাইন আপডেট

আর্কাইভ