ঢাকা, বুধবার 15 February 2012, ৩ ফাল্গুন ১৪১৮, ২২ রবিউল আউয়াল ১৪৩৩
Online Edition

রংপুরে বিধবার জমি দখলে নিতে প্রভাবশালীদের হামলা : ঘরবাড়ি ভাংচুর

রংপুর সংবাদদাতা : রংপুর মহানগরীর পার্কমোড় আশরতপুর কোর্টপাড়া এলাকায় লাইলী বেগম নামে এক বিধবার ২৪ শতক জমি দখলে নিতে প্রভাবশালী মহল উঠে পড়ে লেগেছে। অব্যাহত হুমকির পর ওই পরিবারের ঘর বাড়িতে ব্যাপক ভাংচুর চালিয়েছে। গত শনিবার ভোরে এ ঘটনা ঘটে। এ ছাড়াও তারা কর্তন করেছে ১৬টি নানা প্রজাতির তাজা গাছ। মহলটি প্রভাবশালী হওয়ায় ওই বিধবা পরিবারটি এখন বাড়ি থেকে বের হতে পারছে না বলে অভিযোগে করেছে। বিধবার জমি দখলে নিতে নিজ সমর্থকের বাড়িতে অগ্নিসংযোগ করে থানায় অভিযোগ দায়ের করেছে প্রভাবশালী মহলটি।

 মামলা সূত্রে জানা গেছে, ১৯৫৮ সালের ১৭ মে রেজিস্ট্রি দলিল মূলে মনসুর আলীর কাছ থেকে হাফিজার রহমান ওই জমি ক্রয় করেন। হাফিজারের কাছ থেকে ১৯৬৬ সালের ১৬ ফেব্রুয়ারি আফতাব আলী মোল্লা রেজিস্ট্রি মূলে আবার ক্রয় করেন। তার মৃত্যুর পর তখন থেকেই বিধবা লাইলী বেগম তার দু'মেয়ে নিয়ে ভোগদখল করে আসছেন। কিন্তু আফতাব আলী মোল্লার মৃত্যুর পর ওই এলাকার আব্দুর রহমানের পুত্র আবু বক্কর, আবু এবং শাহীন, কুড়িয়া বাদশা, ময়জাল, মান্না, সিদ্দিকসহ ১৩-১৪ জন লোক বিধবা লাইলীর কাছ থেকে চাঁদা দাবি করে।

লাইলী মামলায় উল্লেখ করেন, তিনি তাদের চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমাকে ও আমার দু'কন্যাকে বাড়ি ঘর ছেড়ে অন্যত্র যাবার হুমকি দেয়।

 এতেও আমরা রাজি না হলে তারা আমাদের নানাভাবে হয়রানি করে এবং হত্যার হুমকি দেয়। পরে ওই মহলটি চলতি বছরের ১৮ জানুয়ারি রাতে এসে আমার বাড়িতে ভাংচুর চালায় এবং আমাকে ও আমার দু'মেয়েকে পিটিয়ে আহত করে। ওই ঘটনায় আমরা থানায় মামলা করি। তিন জনকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। এরপর তারা জামিনে এসে আবার হুমকিধমকি দিতে শুরু করে।

রংপুর কোতোয়ালী থানার ওসি আলতাফ হোসেন জানান, ঘটনাটি আমি শুনেছি। দু'পক্ষের অভিযোগ এসেছে। ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ