ঢাকা, বুধবার 15 February 2012, ৩ ফাল্গুন ১৪১৮, ২২ রবিউল আউয়াল ১৪৩৩
Online Edition

মহানন্দা এক্সপ্রেস ও আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে গণস্বাক্ষর অভিযান

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : গোমস্তাপুর উপজেলা সদর রহনপুর থেকে মহানন্দা এক্সপ্রেস, আন্তঃনগর ট্রেন চালু ও বগি বাড়ানোর দাবিতে গণস্বাক্ষর অভিযান চালিয়েছে রহনপুর উন্নয়ন আন্দোলন কমিটি।

গত সোমবার রহনপুর রেলস্টেশন প্লাটফরমে দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয়। গণস্বাক্ষর অভিযানে এলাকার কয়েক হাজার ভুক্তভোগী জনতা স্বাক্ষর করে। উল্লেখ্য যে, চালু না হতেই বরাদ্দকৃত মহানন্দা এক্সপ্রেস ট্রেন প্রত্যাহার করায় গত ২ ফেব্রুয়ারি আন্দোলনকারীরা রেলপথ অবরোধ করে রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহীগামী ৫৮২নং সার্টল ট্রেনটি আটকিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। জানা যায় গত ২৬ জানুয়ারি বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম)-এর সহকারী চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট/পি স্বাক্ষরিত স্মারক নং ওপি/ডবি-উটি/৪৬-১ এক পত্রে ১৫/১৬ নং মহানন্দা এক্সপ্রেস ট্রেন খুলনা-রহনপুর রুটে চালুকরণের আদেশ জারি করা হয়। কিন্তু অদৃশ্য কারণে চালু না হতেই গত ১ ফেব্রুয়ারি তা প্রত্যাহার করা হয়। এদিকে দীর্ঘদিন ধরে রহনপুরের জনগণ মহানন্দা এক্সপ্রেস, রহনপুর-ঢাকা আন্তঃনগর ট্রেন, রহনপুর-রাজশাহী এক্সপ্রেস ট্রেন চালু ও লোকাল ট্রেনের বগি বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছে। চলমান আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আগামী বৃহস্পতিবার অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে আন্দোলনকারীরা।

রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজ

রেজিস্ট্রেশনের দাবিতে মানববন্ধন 

রংপুর সংবাদদাতা : অর্নাস প্রথম বর্ষের ইংরেজি বিভাগে রেজিস্ট্রশন করে ফাইনাল পরীক্ষায় অংশ গ্রহণ করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজের ১০৩ জন ছাত্রী। বৃহস্পতিবার রংপুর প্রেসক্লাবের সামনে রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজের ছাত্রীদের রেজিস্ট্রেশন করে ফাইনাল পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দানের দাবিতে ছাত্রীরা মানববন্ধন ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে ।

অনলাইন আপডেট

আর্কাইভ