ঢাকা, বুধবার 15 February 2012, ৩ ফাল্গুন ১৪১৮, ২২ রবিউল আউয়াল ১৪৩৩
Online Edition

হত্যাকারীদের বিচার না হলে কঠোর আন্দোলন -ছাত্রশিবির

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিহত দুই নেতার খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে শিবিরের  কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে গতকাল মঙ্গলবার দেশের মহানগরসমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীতে যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে ধোলাইপাড় পর্যন্ত বিকাল চারটায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন শিবিরের কেন্দ্রীয় দফতর সম্পাদক আতিকুর রহমান, কলেজ কার্যক্রম সম্পাদক মাসুদুল ইসলাম বুলবুল, মাদরাসা বিষয়ক সম্পাদক জহির উদ্দিন, অর্থ সম্পাদক মো. রফিকুল ইসলাম, ছাত্রকল্যাণ সম্পাদক মো. দেলওয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয় ও মহানগর নেতৃবৃন্দ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ছাত্র হত্যা চলতেই থাকবে আর খুনিদের কোন বিচার হবে না, তা কোনভাবেই চলতে দেয়া হবে না। শিবির ছাত্রসমাজকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবে। চবি হত্যাকারীদের বিচার না হলে কঠোর আন্দোলনের মাধ্যমেই খুনি-সন্ত্রাসীদের আসামীর কাঠগড়ায় দাঁড় করানো হবে। 

শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগের ধারাবাহিক খুনের শিকার হয়ে ছাত্রসমাজ আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। সন্তানদের নিরাপত্তা নিয়ে আজ অভিভাবক মহল আতঙ্কের মাঝে দিন পার করছে। সর্বশেষ চবিতে দুই শিবির নেতাকে হত্যা করলেও আওয়ামী সরকারের প্রশাসন খুনি-সন্ত্রাসীদের মদদ যোগাচ্ছে। পক্ষান্তরে গ্রেফতার-মামলা করা হচ্ছে নির্যাতিত শিবির নেতাদের বিরুদ্ধে। যখন নিহত ছাত্রের বাবার মামলাও থানায় নেয়া হয় না তখন আর বুঝতে বাকি থাকে না থানা-পুলিশ আজ শুধু ছাত্রলীগের সহায়তায়ই ব্যবহৃত হচ্ছে। খুনি হবে পুরস্কৃত আর নির্যাতিতদের গ্রেফতার-মামলা-নির্যাতনের ঘানি টানতে হবে এটা দেশের আপামর ছাত্র-জনতা সহ্য করবে না।

নেতৃবৃন্দ বলেন, চবিতে দুই মেধাবী তরুণকে হত্যা, ইবির দুই ছাত্রকে গুম করে সরকার নিজেদের পতনকেই তরান্বিত করছে। আজ প্রত্যেক বিশ্ববিদ্যালয়েই ছাত্রলীগের তান্ডব সম্পর্কে দেশের আপামর ছাত্র-জনতা অবগত। নির্যাতন করে ছাত্রদের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। ছাত্রলীগের খুনের রাজনীতিতে দেশবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলেও সরকার তা আমলে আনছে না। ছাত্রলীগের খুনীদেরকেই আওয়ামী লীগ রাজনীতির হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে।  মতা ধরে রাখতে মরিয়া আওয়ামী সরকার খুনী-সন্ত্রাসীদেরকেই লালন করার অপচেষ্টায় লিপ্ত আছে। সরকারের উচিত হবে দ্রুত এই অবস্থান থেকে সরে এসে খুনিদের বিচার নিশ্চিত করা। অন্যথায় জনরোষের কবলে তাদের ক্ষমতার মসনদ উল্টে যেতে পারে।

বক্তারা বলেন, ছাত্রলীগ এখনো ক্যাম্পাসে ক্যাম্পাসে প্রশাসনের নাকের ডগায় অস্ত্রসস্ত্রসহ মহড়া দিচ্ছে। এই অবস্থা চলতে থাকলে শিবির কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে। ছাত্রলীগের সন্ত্রাসীদের বিতাড়ন না করা হলে ছাত্র-জনতাকে সাথে নিয়ে শিবির তাদের ক্যাম্পাস ছাড়া করবে।

চট্টগ্রাম মহানগরী উত্তর : চবিতে ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলায় নির্মমভাবে খুন হওয়া চবি শিবিরের নেতা মাসুদ ও মুজাহিদের হত্যাকারীদের গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় শিবিরের সেক্রেটারি, সাংগঠনিক সম্পাদকসহ নেতা-কর্মীর মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর। নগর উত্তর সেক্রেটারি আব্দুল মোনায়েমের পরিচালনায় সভাপতি মুহাম্মদ ইসমাঈলের সভাপতিত্বে মিছিলে মহানগরী ও থানা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা মহানগরী : ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী শাখার উদ্যোগে দৌলতপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও খুলনা মহানগরী সভাপতি সাইদুর রহমান মিছিলে নেতৃত্ব দেন। এসময় উপস্থিত ছিলেন শিবিরের মহানগরী সেক্রেটারি গাজী মোর্শেদ মামুন, মহানগরী দফতর সম্পাদক মিম মিরাজ হোসাইন, অর্থ ও মাদরাসা কার্যক্রম সম্পাদক হাফেজ আজমল হোসাইন প্রমুখ।

সিলেট মহানগরী :  ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সিলেট মহানগর সভাপতি মাহমুদুর রহমান দিলওয়ারের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি আনোয়ারুল ওয়াদুদ টিপুর পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক জেলা সভাপতি শামীম আহমদ, চৌধুরী আব্দুল বাছিত নাহির, সাবেক ছাত্রনেতা শাহেদ আলী, সরোয়ার হোসাইন, শাবিপ্রবি সেক্রেটারি জাকির হোসেন সিদ্দিকী জামাল প্রমুখ।

রংপুর মহানগরী : বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির রংপুর মহানগরী। বিক্ষোভ  মিছিল নগরীর প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে শাপলা চত্বরে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের রংপুর মহানগর সভাপতি মোস্তাক আহ্মদ। উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের মহানগর অফিস সম্পাদক শাহীরাজ আলম, শিক্ষা সম্পাদক শামীম আলম, স্কুল কার্যক্রম সম্পাদক রাজিকুল ইসলাম (রাজিব), প্রচার সম্পাদক মো: শামসুল হুদা, কারমাইকেল কলেজ সভাপতি রাজিবুর রহমান (পলাশ), মেডিকেল কলেজ সভাপতি মো: সালাহ্ উদ্দিন প্রমুখ।

কুমিল্লা মহানগরী :  শিবির কুমিল্লা মহানগরীর উদ্যোগে চট্টগাম বিশ্ববিদ্যালয়ে ইসলামী ছাত্রশিবির নেতাদের ওপর ন্যক্কারজনকভাবে হামলা করে হত্যার প্রতিবাদে ও অন্যায়ভাবে ছাত্র শিবির নেতাদের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মহানগর সভাপতি কামারুজ্জামান সোহেল ও সেক্রেটারি মনির আহম্মেদের নেতৃত্বে মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। উপস্থিত ছিলেন মহানগরীর প্রচার সম্পাদক মনির হোছাইন, স্কুল কার্যক্রম সম্পাদক আব্দুল মোতালেব মজুমদার, অর্থ সম্পাদক শাহ আলম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ