ঢাকা, বুধবার 15 February 2012, ৩ ফাল্গুন ১৪১৮, ২২ রবিউল আউয়াল ১৪৩৩
Online Edition

যেখানেই বাধা সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে -জয়নুল আবদিন ফারুক

স্টাফ রিপোর্টার : বিরোধী দলীয় চীফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, আগামী ১২ মার্চের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে পরিণাম শুভ হবে না। যেখানেই বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। তিনি বলেন, বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। এভাবে নির্যাতন-নিপীড়ন চালিয়ে সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে পারবে না। তাদের ব্যর্থতার কারণে দেশে খুন, গুপ্তহত্যা ও গুম বেড়েছে। সাংবাদিক দম্পতি খুন হওয়ার ৪৮ ঘণ্টা পরও হত্যাকারীরা ধরা পড়েনি। এভাবে দেশ চলতে পারে না।

গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারের নতজানু পররাষ্ট্রনীতি এবং সীমান্তে বিএসএফ'র হত্যার প্রতিবাদে ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম রিপনের  সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া এমপি, ওলামা দলের সভাপতি মাওলানা হাফেজ আব্দুল মালেক, সাংবাদিক খন্দকার গোলাম আজাদ প্রমুখ।

ফারুক বলেন, আজকে বিরোধী দলের ওপর যেভাবে নিপীড়ন, নির্যাতন চলছে এবং শেয়ারবাজার থেকে কোটি কোটি টাকা লুটসহ বিভিন্ন বিভাগে দুর্নীতি হত্যা যেভাবে চলছে এর বিরুদ্ধে মামলা হবে। ওই মামলার প্রধান আসামী হবেন শেখ হাসিনা। আজ বিরোধী দলের নেত্রীর বিরুদ্ধে মামলা দিয়ে তাকে যেমন কোর্টে হাজির করা হচ্ছে শেখ হাসিনাকেও তেমনি হাজির হতে হবে। তিনি বলেন, ‘বিএনপির কর্মসূচিতে লাখ লাখ মানুষের উপস্থিতি দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। এ জন্য তারা ১২ মার্চের কর্মসূচিতে বাধা দেয়ার ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র জনগণই প্রতিহত করবে। কারণ বিএনপি একটি গণতন্ত্রমনা শান্তিকামী দল। শান্তিপূর্ণ পরিবেশেই কর্মসূচি পালন করা হবে। এতে বাধা দেয়া হলে যদি কোনো অঘটন ঘটে, তাহলে সরকারই দায়ী থাকবে। এই সরকার সংসদসহ সব সাংবিধানিক প্রতিষ্ঠানে একদলীয় শাসন কায়েম করেছে। তারা স্বপ্ন দেখছে আগামীতেও স্বৈরাচারী কায়দায় ক্ষমতায় আসবে। কিন্তু জনগণ সেই স্বপ্ন পূরণ হতে দেবে না। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘‘আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। সরকারকে বলব, অযথা অশান্তি সৃষ্টি করবেন না। আগামী ১২ মার্চ রাজধানীতে বিএনপির কর্মসূচিতে বাধা এলে তা প্রতিরোধ করা হবে বলে সরকারকে হুঁশিয়ার করে দিয়ে ফারুক বলেন, সরকার পুলিশ দিয়ে বাধা দেয়ার যতো পরিকল্পনাই করুক না কেনো, মহাসমাবেশে সারাদেশ থেকে মানুষ আসবেই। বাধা দিয়ে লাভ হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ