ঢাকা, বুধবার 21 March 2012, ৭ চৈত্র ১৪১৮, ২৭ রবিউস সানি ১৪৩৩
Online Edition

২০১০ সালের শ্রেষ্ঠ অভিনেতা শাকিব খান ও অভিনেত্রী পূর্ণিমা

স্টাফ রিপোর্টার : ২০১০ সালের জন্য প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন বর্তমান সময়ের জনপ্রিয় নায়ক শাকিব খান। আর প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন পূর্ণিমা।

গতকাল মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের সচিব হেদায়েতুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সরকারি প্রজ্ঞাপনে এ ঘোষণা দেয়া হয়েছে। সরকার দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ চলচ্চিত্রের পঁচিশটি ক্ষেত্রে ২৫ জন বিশিষ্ট শিল্পী ও কলা-কুশলীকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১০' প্রদানের ঘোষণা দিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিশিষ্ট অভিনেতা আনোয়ার হোসেনকে আজীবন সম্মাননা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১০ দেয়া হবে। এ পুরস্কারের জন্য নির্বাচিত অন্যরা হলেন- অভিনেতা শাকিব খান (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), অভিনেত্রী পূর্ণিমা (ওরা আমাকে ভাল হতে দিল না), পার্শ্ব অভিনেতা এমএ আলমগীর (জীবন মরণের সাথী), পার্শ্ব অভিনেত্রী রোমানা (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), খল অভিনেতা মিজু আহমেদ (ওরা আমাকে ভাল হতে দিল না), কৌতুক অভিনেতা আফজাল শরীফ (নিঃশ্বাস আমার তুমি), শিশু শিল্পী প্রার্থনা ফার্দিন দিঘী (চাচ্চু আমার চাচ্চু), সঙ্গীত পরিচালক সুজেয় শ্যাম (অবুঝ বউ), নৃত্য পরিচালক ইমদাদুল হক খোকন (মোঘল-এ-আজম), কাহিনীকার জাকির হোসেন রাজু (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), চিত্র নাট্যকার নারগিস আক্তার (অবুঝ বউ), সংলাপ রচয়িতা জাকির হোসেন রাজু (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), গায়ক এস আই টুটুল (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), গায়িকা শাম্মী আক্তার (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), গীতিকার কবীর কবুল (নিঃশ্বাস আমার তুমি), সুরকার শেখ সাদী খান (ভালবাসলেই ঘর বাঁধা যায় না), সম্পাদক মজিবুর রহমান দুলু (অবুঝ বউ), শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক (মনের মানুষ), মেকাপম্যান আব্দুর রহমান (মনের মানুষ) এবং পোশাক ও সাজ-সজ্জার জন্য বিবি রাসেল (মনের মানুষ)।

এছাড়া ২০১০ সালের জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ফরিদুর রেজা সাগর প্রযোজিত ‘গহীনে শব্দ'। একই সিনেমার পরিচালক খালিদ মাহমুদ মিঠু, চিত্র গ্রাহক হাসান আহমেদ এবং শব্দ গ্রাহক কাজী সেলিম ও নিজ নিজ ক্ষেত্রে অসাধারণ কীর্তির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১০ পাচ্ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ