শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ওবামার নির্বাচনী প্রচার কেন্দ্রে গুলী\ হতাহত হয়নি কেউ

লস এঞ্জেলস থেকে এএফপি : যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় কলোরাডো রাজ্যে প্রেসিডেন্ট বারাক ওবামার নির্বাচনী প্রচার কেন্দ্রে শুক্রবার বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে কেউ আহত হয়নি। তবে জানালার কাঁচ ভেঙ্গে গেছে।

ঘটনাটি এমন এক সময় ঘটলো যখন বারাক ওবামা ও রিপাবলিকান দলের প্রতিদ্বনদ্বীু প্রার্থী মিট রমনি আগামী ৬ নবেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত প্রচারণায় ব্যস্ত।

ডেনভার পোস্টের বরাত দিয়ে ডেনভার পুলিশের মুখপাত্র রাকুয়েল লোপেজ বলেন, দুপুরের দিকে হামলার সময়ে ওই প্রচারণা কেন্দ্রে স্টাফ ছিল। ওবামার এ নির্বাচনী প্রচার কেন্দ্র লক্ষ্য করে চালানো গুলি জানালায় আঘাত হানে। বিস্তারিত উল্লেখ না করে লোপেজ জানান, ডেনভার ওয়েস্টওয়ার্ডের অন-লাইনে পরিবেশিত ছবিতে ওই প্রচার কেন্দ্রের সামনের একটি জানালার কাঁচ ভেঙ্গে পড়তে দেখা গেছে। পুলিশ হামলার কাজে ব্যবহৃত একটি গাড়ি খুঁজে বের করার চেষ্টা করছে।

এদিকে নির্বাচনী প্রচার কেন্দ্রের কর্মকর্তারা হামলার ঘটনা নিয়ে তাৎক্ষণিক কোন মন্তব্য করেনি।

পুলিশের গোয়েন্দা কর্মকর্তা লোপেজ জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করতে তদন্ত কর্মকর্তারা ভিডিওচিত্র পর্যবেক্ষণ করছেন।

পুলিশের ওই গোয়েন্দা কর্মকর্তা আরো জানান, একটি মাত্র গুলি হয়েছে। এতে ওবামার প্রধান নির্বাচনী কার্যালয়ের ভেতরে থাকা কেউ আহত হননি।

নির্বাচনী প্রচারে এ ধরনের হুমকির বিষয়ে পুলিশের গোয়েন্দা কর্মকর্তারা সতর্ক ছিলেন। এখন এ ধরনের সব সম্ভাব্য হুমকির বিষয় খতিয়ে দেখা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ