মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Online Edition

সিলেটে নিউজ নেটওয়ার্কের ৫ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু

সিলেট ব্যুরো : সিলেটে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে, ইউএনডিএফ-এর সহায়তায় ৫ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা গত শনিবার শুরু হয়েছে। সকাল ১০টায় সিলেট প্রেস ক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে ‘রুরাল জার্নালিস্টস অন ডেমোক্রেসি এন্ড হিউম্যান রাইটস ইস্যুজ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় সিলেটের ৯টি স্থানীয় দৈনিকের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত এবং বাসস, নিউ নেশন, দৈনিক সংগ্রাম, এনটিভি ও চ্যানেল এস-এর প্রতিনিধিসহ মোট ২০ জন সাংবাদিক অংশগ্রহণ করেছেন।
অংশগ্রহণকারীরা হচ্ছেন দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদ, এটিএন নিউজ ও দৈনিক আমাদের সময় এর প্রতিনিধি সজল ছত্রী, চ্যানেল এস’র স্টাফ রিপোর্টার মোয়াজ্জেম সাজু, এনটিভির সিলেট করেসপন্ডেন্ট মারুফ আহমদ, বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি শুয়াইবুল ইসলাম, ডেইলী নিউনেশন এর সিলেট প্রতিনিধি শফিক আহমদ শফি, দৈনিক সিলেটের ডাক এর স্টাফ রিপোর্টার এম আহমদ আলী ও ইউনুছ চৌধুরী, দৈনিক জালালাবাদ এর স্টাফ রিপোর্টার মো. কামরুল ইসলাম ও খালেদ আহমদ, দৈনিক পুণ্যভূমির স্টাফ রিপোর্টার মারুফ হাসান, দৈনিক সবুজ সিলেট এর স্টাফ রিপোর্টার মুস্তাফিজুর রহমান, দৈনিক সিলেট বাণীর চিফ রিপোর্টার সৈয়দ সাইমূম আনজুম ইভান, দৈনিক শ্যামল সিলেট এর স্টাফ রিপোর্টার অমিতা সিনহা, দৈনিক যুগভেরীর স্টাফ রিপোর্টার আয়েশা সিদ্দিকা আশা, দৈনিক সিলেট সুরমার স্টাফ রিপোর্টার মানাউবী সিংহ শুভ ও শরিফুল ইসলাম চৌধুরী, দৈনিক সিলেট সংলাপ এর স্টাফ রিপোর্টার হাসান মো. শামীম, দৈনিক উত্তরপূর্ব এর বালাগঞ্জ প্রতিনিধি রজত চন্দ্র দাস ভুলন ও দৈনিক সিলেট সুরমার বিয়ানীবাজার প্রতিনিধি মোহাম্মদ জসিম।  গতকাল রোববার কর্মশালার দ্বিতীয় দিনের প্রথম অধিবেশনে বিষয়ভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করেন সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর ও নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম অফিসার রেজাউল করিম। দ্বিতীয় অধিবেশনে নিউজ নেটওয়ার্ক সম্পাদক সিনিয়র সাংবাদিক শহীদুজ্জামান গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা উপস্থাপন করেন।
   বাংলাদেশ কৃষি ব্যাংকের বরিশাল বিভাগীয় ও জেলা পর্যায়ের আঞ্চলিক কর্মকর্তা এবং বরিশাল নগর শাথার ব্যবস্থাপকদের সাথে ঋণ বিতরণ, ঋণ আদায় ও ব্যাংকের অন্যান্য বিষয়াদি নিয়ে পর্যালোচনা সভা সম্প্রতি বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমান। সভায় সভাপতিত্ব করেন প্রধান কার্যালয়ের পরিকল্পনা ও পরিচালন মহাবিভাগ এবং বরিশাল বিভাগীয় মহাব্যবস্থাপক মো. আফজাল করিম।

অনলাইন আপডেট

আর্কাইভ