মঙ্গলবার ০৭ জুলাই ২০২০
Online Edition

শাহজালালে পৌনে তিন কেজি স্বর্ণসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় তিন কেজি ওজনের ২৪টি স্বর্ণের বারসহ সারোয়ার কামাল নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ প্রিভেনটিভ টিম। গতকাল শনিবার সকালে তল্লাশি চালিয়ে স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন ২.৭৮ কেজি।
ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দলের সহকারি কমিশনার এ এইচ এম আহসানুল কবির জানান, মাসকাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকাগামী রিজেন্ট এয়ারের (আরএক্স-০৭২৪) একটি বিমানে শাহজালালে অবতরণ করেন সারোয়ার কামাল। তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার শরীর তল্লাশি করে ২.৭৮ কেজি স্বর্ণ জব্দ করা হয়। তিনি জানান, আটক সারোয়ার কামালের বাড়ি কক্সবাজারে। তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন।
এ এইচ এম আহসানুল কবির জানান, কিছু ফ্লাইট বিদেশ থেকে চট্টগ্রাম হয়ে ঢাকা আসে। আসার পথে এয়ারলাইন্সগুলো চট্টগ্রাম থেকে ঢাকাগামী কিছু ডমেস্টিক প্যাসেঞ্জার উঠিয়ে নিয়ে আসে। ফলে ফ্লাইট ছাড়ার পর ইন্টারন্যাশনাল এবং ডমেস্টিক প্যাসেঞ্জার মিলে-মিশে একাকার হয়ে যায়।
এই সুযোগে বিদেশ থেকে আসা চোরাচালানকৃত পণ্য হাতবদল হয়ে অভ্যন্তরীণ রুটের যাত্রীর কাছে চলে যায়। ঢাকায় পৌঁছে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের যাত্রী পৃথক গেইট দিয়ে বের হয়। যে কারণে আন্তর্জাতিক রুটের যাত্রীকে তল্লাশি করে কিছু পাওয়া যায় না। তবে আজ সন্দেহজনকভাবে সারোয়ার কামালকে স্বর্ণসহ আটক করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ