বুধবার ২৭ মে ২০২০
Online Edition

সিংড়ায় অসহায় বৃদ্ধের ৯০শতাংশ জায়গা জমি দখলের অভিযোগ

সিংড়া(নাটোর) সংবাদদাতাঃ নাটোরের সিংড়ায় অসহায় ভূমিহীন বৃদ্ধের ৯০ শতাংশ জমি দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, সিংড়া উপজেলার ২নং ডাহিয়া ইউনিয়নেরর গাড়াবাড়ি গ্রামের বৃদ্ধ কৃষক আখের আলী শাহের ্(৬০) সাথে একই এলাকার মৃত খলিল মন্ডলের ছেলে মোঃ আব্দুল মান্নান মন্ডল, রতন এবং জলিল মন্ডলের ছেলে মোঃ হায়দার আলীদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলছিল।
সম্প্রতি প্রতিপক্ষের লোকজন অস্ত্রমুখে জিম্মি করে রেখে কৃষকের জমি দখল করে জোরপূর্বক বসত বাড়ী ভেঙ্গে দিয়ে পুকুর খনন ও মুরগির খামার নির্মাণ শুরু করলে বৃদ্ধ কৃষক বাদী হয়ে সিংড়া থানায় মামলা দায়ের করেন।
আদালত উভয় পক্ষকে শান্তিশৃংঙ্খলার বজায় রাখার জন্য ১৪৪ ধারা জারী করেন।
কিন্তু প্রতিপক্ষ আব্দুল মান্নান মন্ডল, রতন এবং হায়দার আদালতের আদেশ অমান্য করে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় তারা জোরপূর্বক ভূমিহীন বৃদ্ধের জমি ও পুকুর দখল এবং বসত বাড়ী ভেঙ্গে দিয়ে পুকুর খনন ও মুরগির খামার নির্মাণ সহ ছোট বড় সাতটি গাছ প্রায় ৫০ হাজার টাকার গাছ কর্তন করা হয়েছে।
কৃষক আখের আলী শাহ জানান,দীর্ঘদিন যাবৎ ওই জায়গা ও জমি আমি ভোগ করে আসছি এবং তিন ছেলে ৫টি মেয়েকে নিয়ে কোন রকম দিন চলছিল কিন্তু প্রতিপক্ষরা আমার জমি জায়গা দখল করে বসত বাড়ী ভেঙ্গে দিয়ে পুকুর খনন ও মুরগির খামার নির্মাণ সহ আমার হাতে লাগানো ৫০হাজার টাকার  সাতটি বড় বড় গাছ কেটে নিয়ে গেছে আর ছোট ছোট গাছ ভেঙ্গে নষ্ট করছে।
তিনি আরো জানান,প্রতিপক্ষরা প্রতিনিয়ত আমাকে সহ আমার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকি দিচ্ছে এবং আমাকে জোর পূর্বক অস্ত্রমুখে জিম্মি করে লিখিত সোলে নামা নেওয়া ও বসত ভিটা ছাড়ার জন্য বাধ্য করা হচ্ছে।
এ ব্যাপারে প্রতিপক্ষের মামলার তদন্তকারী সিংড়া থানার এ এস আই ওমর ফার”ক জানান,সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে উভয় পক্ষকে শান্তি-শৃংঙ্খলা রক্ষার জন্য নোটিশ দেয়া হয়েছে।বসত বাড়ী নির্মাণ করার চেষ্টা করলে আমি তা বন্ধ করেছি এবং মামলাটি আদালতে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ